shono
Advertisement
Arun Govil

হিন্দুদের অপমান করেছেন রাহুল! রেগে লাল 'রাম'

সোমবার রাহুল গান্ধী বিজেপির 'হিন্দুত্ব' নিয়ে আক্রমণ করে শাসক শিবিরকে।
Published By: Suparna MajumderPosted: 07:17 PM Jul 01, 2024Updated: 08:21 PM Jul 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘হিন্দুরা নয়, হিংসা ও ঘৃণা ছড়ায় বিজেপি।’ রাহুল গান্ধীর এহেন মন্তব্যকে ঘিরেই উত্তাল হয়ে উঠল লোকসভা। বিষয়টি নিয়ে অত্যন্ত ক্ষিপ্ত ছোটপর্দার 'রাম' তথা বিজেপি সাংসদ অরুণ গোভিল (Arun Govil)। সংসদ চত্বরে দাঁড়িয়েই এ বিষয়ে তীব্র প্রতিক্রিয়া দেন তিনি। তাঁকে 'অপরিণত' বলেও কটাক্ষ করেন।

Advertisement

এদিন রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে সংবাদসংস্থা এএনইকে অরুণ গোভিল বলেন, "অত্যন্ত ভুলভাল কথা বলেছেন। ওনার এমন কথা বলা উচিত হয়নি। আমি একজন হিন্দু। গর্বিতভাবে বলছি, আমি হিন্দু। শুধু আমার সামনে নয়, সমস্ত হিন্দুদের কাছে ওনার ক্ষমা চাওয়া উচিত...আজ বিস্তর নাটক করার চেষ্টা করেছেন। কিন্তু বলতে খারাপ লাগছে উনি তা পারেন না। নাটক করতে গেলেও জানতে হবে কী বলতে হয়। এখন বড় হতে পারেননি। অপরিণত... বিপক্ষে এমন নেতা দেখে সত্যিই খারাপ লাগে।"

[আরও পড়ুন: সাহেবের অগ্নিপরীক্ষা! প্রেমের জন্য ‘আগ কা দরিয়া’ পার করতে পারলেন অভিনেতা?]

প্রসঙ্গত, সোমবার সংসদে বক্তব্য রাখতে গিয়ে বিজেপিকে আক্রমণ শানাতে রামমন্দিরের প্রসঙ্গ তুলে ধরেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি বলেন, "ফৈজাবাদের সপা সাংসদকে আমি জিজ্ঞাসা করেছিলাম আপনি কখন বুঝতে পারলেন যে আপনি নির্বাচনে জিতছেন। উনি বলেন, তিনি শুরু থেকেই জানতেন তিনি জিতবেন। কারণ, এই বিজেপি রামমন্দিরের নামে মানুষের ঘর ভেঙে গুড়িয়ে দিয়েছে। তাঁদের ক্ষতিপূরণও দেয়নি। মন্দিরের নামে সেখানকার হিন্দুদের উপর অত্যাচার হয়েছে।"

এদিন রামজন্মভূমিতে গরিব মানুষকে উচ্ছেদ করে বিমানবন্দর হয়েছে বলেও অভিযোগ করেন রাহুল। এর পরই আবার তিনি বলেন, "এই দেশ ভয়ের দেশ নয়। আমাদের পূর্বপুরুষরা অহিংসার কথা বলেছেন। ভগবান শিব তাঁর গলায় সাপ ও ত্রিশূল নিলেও তাঁকে দেখা যায় অভয়মুদ্রায়। যার অর্থ ভয় পেয়ো না। অন্যদিকে, যারা নিজেদের হিন্দু বলছে, তাঁরা দিনরাত শুধু হিংসা, অসত্য ও ঘৃণা ছড়িয়ে চলেছে। আপনারা (বিজেপি) হিন্দুই না। হিন্দুধর্মে স্পষ্ট লেখা হয়েছে, সত্যের সঙ্গে দাঁড়াও। সত্যের জন্য লড়াই কর।" একইসঙ্গে রাহুল বলেন, "বিজেপি কিংবা আরএসএস হিন্দু সমাজ নয়।"

রাহুলের এমন মন্তব্যের তীব্র বিরোধিতায় সরব হয় শাসকদল। এর বিরোধিতা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, "আপনি এভাবে গোটা হিন্দু সম্প্রদায়কে দোষারোপ করতে পারেন না।" অমিত শাহ বলেন, "বিরোধী নেতা বলেছেন, যাঁরা নিজেকে হিন্দু বলেন তাঁরা হিংসা করেন। এই দেশে কোটি কোটি মানুষ গর্বের সঙ্গে নিজেকে হিন্দু বলেন। তাহলে তারা সকলেই কী হিংসা করেন? হিংসার ভাবনাকে কোনও ধর্মের সঙ্গে জুড়ে দেওয়া অত্যন্ত অন্যায়। ওনার উচিত ক্ষমা চাওয়া।"

[আরও পড়ুন: দুষ্কৃতীদের তাণ্ডব! হেনস্তার শিকার অভিনেত্রী-কাউন্সিলর শ্রীতমা, তীব্র প্রতিক্রিয়া মদন মিত্রর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ‘হিন্দুরা নয়, হিংসা ও ঘৃণা ছড়ায় বিজেপি।’ রাহুল গান্ধীর এহেন মন্তব্যকে ঘিরেই উত্তাল হয়ে উঠল লোকসভা।
  • বিষয়টি নিয়ে অত্যন্ত ক্ষিপ্ত ছোটপর্দার 'রাম' তথা বিজেপি সাংসদ অরুণ গোভিল।
Advertisement