shono
Advertisement

অকাল বর্ষণে বিপর্যস্ত গুজরাট, বজ্রপাতে একদিনেই মৃত অন্তত ২০

গুজরাটের ২৫২টি তালুকের মধ্যে ২৩৩টিতেই বৃষ্টি হয়েছে রবিবার।
Posted: 09:50 AM Nov 27, 2023Updated: 09:50 AM Nov 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বৃষ্টিতে একদিনে অন্তত ২০ জনের মৃত্যু হল গুজরাটে (Gujarat)। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে গবাদি পশু ও চাষের ক্ষেত্রেও। খারাপ আবহাওয়ার জেরে বেশ কয়েকটি বিমান চলাচলেও দেরি হয়েছে। জানা গিয়েছে, নভেম্বরের শেষে অকাল বর্ষণের জেরেই এমন বিপজ্জনক পরিস্থিতি। মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়ে বার্তা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আবহাওয়া দপ্তরের অনুমান, সোমবার থেকে বৃষ্টির তীব্রতা কমতে পারে।

Advertisement

জানা গিয়েছে, গুজরাটের ২৫২টি তালুকের মধ্যে ২৩৩টিতেই বৃষ্টি হয়েছে রবিবার। একাধিক এলাকায় ব্যাপক বজ্রপাত হয়েছে বলেই লাফিয়ে বেড়েছে মৃতের সংখ্যা। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দাহোদ। চারজনের মৃত্যু হয়েছে সেখানে। এছাড়াও আহমেদাবাদ-সহ বেশ কয়েকটি জায়গা থেকে মৃত্যুর খবর মিলেছে। রাজ্যের এমার্জেন্সি অপারেশন সেন্টারের তথ্য অনুযায়ী, রবিবার রাত ১১টা পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। প্রাণ হারিয়েছ অন্তত ৪০টি গবাদি পশু। তছনছ হয়ে গিয়েছে শস্যের খেত। 

[আরও পড়ুন: ‘কেউ আটকাতে পারবে না’, সংঘর্ষবিরতি শেষের মুখেই গাজায় গিয়ে হুঙ্কার নেতানিয়াহুর]

মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়ে শোকপ্রকাশ করেছেন অমিত শাহ। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, “খারাপ আবহাওয়া ও বজ্রপাতের কারণে গুজরাটে বহু মানুষের মৃত্যুর খবরে আমি শোকাহত। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাই। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।” 

অন্যদিকে, জাপান সফরে গিয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। সেখান থেকেই উদ্ধারকাজের দিকে নজর রাখছেন। উদ্ধারকাজে গতি বাড়াতেও নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার থেকে বৃষ্টি কমতে পারে গুজরাটে। তবে মঙ্গলবার পর্যন্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের দক্ষিণে। 

[আরও পড়ুন: টিকিট কেলেঙ্কারি! শুভেন্দুর জমানায় পরিবহণে বিশাল দুর্নীতির হদিশ, দায়ের FIR]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement