shono
Advertisement
Bomb Threats

রবিবার ৫০ বিমানে বোমাতঙ্ক! দুসপ্তাহে ভুয়ো হুমকি ৩৫০ উড়ানে, আইন নিয়ে ভাবছে কেন্দ্র

শনিবারই বোমাতঙ্ক রুখতে সোশাল মিডিয়াগুলিকে কড়া নির্দেশ দেয় কেন্দ্র।
Published By: Kishore GhoshPosted: 12:04 AM Oct 28, 2024Updated: 12:08 AM Oct 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকালই কেন্দ্র নির্দেশিকা জারি করেছে, কোনও সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ভুয়ো বার্তা ছড়ালে, দ্রুত কঠোর ব্যবস্থা নিতে হবে সোশাল মিডিয়া প্লাটফর্মগুলিকে। এর পরেও বিমানে আতঙ্ক ছড়ানোর কমতি নেই। রবিবারও একাধিক ভারতীয় উড়ান সংস্থার অন্তত ৫০টি বিমানে ভুয়ো বোমাতঙ্ক ছড়ানো হয়েছে বলে খবর। যার সবগুলিই ছিল ভুয়ো। এই নিয়ে গত দুই সপ্তাহে ৩৫০টিরও বেশি বিমানে ভুয়ো বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগ উঠল।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, রবিবার ইন্ডিগোর ১৮টি বিমান, ভিস্তারার ১৭টি বিমানে এবং আকাসা এয়ার উড়ান সংস্থার ১৫টি বিমানে ভুয়ো হুমকি এসেছে। এভাবে বোমাতঙ্কের সিরিজ লেগে থাকায় ব্যাহত হচ্ছে বিমানসংস্থাগুলির পরিষেবা। অনেক ক্ষেত্রে বাতিল হয়েছে বিমান। কোনওটির আবার যাত্রাপথ বদল করতে হয়েছে। বেশিরভাগ ভুয়ো বার্তা আসছে সোশাল মিডিয়া হ্যান্ডল থেকে। এই কারণেই গতকাল সমাজমাধ্যমগুলির উদ্দেশে কড়া নির্দেশিকা জারি করে কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রক।

স্বভাবতই পর পর ৩৫০টির বেশি বিমানে বোমাতঙ্ক ছড়ানোর ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্র। গতকালই কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী কে রামমোহন নাইডু জানান, ভুয়ো বোমাতঙ্কে জড়িতদের বিমানে ওঠা পুরোপুরি বন্ধ করে দেওয়ার পরিকল্পনার কথাও ভাবা হচ্ছে। আইন শংসোধনের কথাও চিন্তা করা হচ্ছে বলে জানা গিয়েছে। ভুয়ো বোমাতঙ্ক ছড়িয়ে কেউ ধরা পড়লে তাঁর বিরুদ্ধে কড়া শাস্তি এবং জরিমানার কথাও ভাবা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার ইন্ডিগোর ১৮টি বিমান, ভিস্তারার ১৭টি বিমানে এবং আকাসা এয়ার উড়ান সংস্থার ১৫টি বিমানে ভুয়ো হুমকি এসেছে।
  • স্বভাবতই পর পর ৩৫০টির বেশি বিমানে বোমাতঙ্ক ছড়ানোর ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্র।
Advertisement