shono
Advertisement

বন্দি বাবাকে দেখতে এসে মুখে স্ট্যাম্প নিয়ে ফিরল দুই খুদে

এ যেন ফিরিযে দিল 'দিওয়ার' ছবির সেই দৃশ্যের স্মৃতি। The post বন্দি বাবাকে দেখতে এসে মুখে স্ট্যাম্প নিয়ে ফিরল দুই খুদে appeared first on Sangbad Pratidin.
Posted: 01:39 PM Aug 09, 2017Updated: 08:09 AM Aug 09, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেরে বাপ চোর হ্যায়- কে যেন লিখে দিয়েছিল অমিতাভ বচ্চনের হাতে। ‘দিওয়ার’ ছবির সেই ‘অ্যাংরি ইয়ং ম্যান’ রাগে-ক্ষোভে চিৎকার করে উঠেছিল। আর অন্ধকার সিনেমা হলে বসে শিহরিত হয়েছিল দর্শক। কুশলী অভিনেতার মতো চিৎকার অবশ্য করতে পারেনি ভোপালের দুই খুদে। বন্দি বাবাকে দেখতে এসে তবু মুখে স্ট্যাম্প নিয়েই ফিরতে হল তাদের। যা দেখে বাস্তবিকই শিউরে উঠল গোটা দেশ।

Advertisement

প্রেমে বাধা, ১০ বছরের প্রেমিকাকে নিয়ে ট্রেনের সামনে ঝাঁপ যুবকের ]

ভোপাল সেন্ট্রাল জেলের এ ঘটনায় হইচই পড়েছে। দুই খুদের ছবিও সামনে এসেছে। তাদের গালে নীল রঙের স্ট্যাম্প স্পষ্ট। জানা যাচ্ছে, মায়ের সঙ্গেই সেন্ট্রাল জেলে গিয়েছিল ওই দুই খুদে। বন্দি বাবাকে দেখতে যাওয়াই ছিল তাদের উদ্দেশ্য। তারপরই এই কীর্তি। জেল কর্তৃপক্ষ তাদের গালে স্ট্যাম্প দিয়ে দেয়। কিন্তু কেন এরকম কাজ? কর্তৃপক্ষর সাফাই, জেলবন্দি মহিলাদের সন্তানদের সঙ্গে আলাদা করার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে জেল কর্তৃপক্ষ। কিন্তু সে তো অন্যভাবেও করা যেত। কেন গালে স্ট্যাম্প মারা হল ওই খুদেদের? সে প্রশ্নই উঠছে। তবে কি বাবা জেলে বন্দি বলেই এই অবমাননা সইতে হল বাচ্চাদুটিকে? মানবাধিকার কর্মীরা এ প্রশ্ন তুলেছেন। মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ এনেছেন তাঁরা। প্রবল সমালোচনার মুখে পড়ে পুরো ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন মধ্যপ্রদেশের কারামন্ত্রী।

The post বন্দি বাবাকে দেখতে এসে মুখে স্ট্যাম্প নিয়ে ফিরল দুই খুদে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার