shono
Advertisement

‘স্লোগান দেবেন না, আমি প্রধানমন্ত্রী হতে চাই না’, দলীয় সমর্থকদের কাছে আরজি নীতীশের

নীতীশ জানিয়েছেন, তাঁর লক্ষ্য বিজেপিকে কেন্দ্র থেকে গদিচ্যুত করা।
Posted: 09:16 PM Feb 16, 2023Updated: 09:17 PM Feb 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি প্রধানমন্ত্রী হতে চান না। বৃহস্পতিবার সাফ জানিয়ে দিলেন বিহারের (Bihar) মুখ্যমন্ত্রী তথা জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমার (Nitish Kumar)। সেই সঙ্গে দলীয় কর্মী-সমর্থকদের নির্দেশ দিলেন, তাঁকে ২০২৪ সালের প্রধানমন্ত্রীর মুখ হিসেবে যেন স্লোগান না দেওয়া হয়।

Advertisement

উল্লেখ্য, বিজেপির সঙ্গ ছেড়ে বিরোধী শিবিরে শামিল হয়েছেন জেডিইউ (JDU) সুপ্রিমো। এই মুহূর্তে তাঁর দল জেডিইউ আরজেডি (RJD) এবং কংগ্রেসের সঙ্গে বিরোধী মহাজোটের অংশ। বস্তুত, সরকারিভাবে ইউপিএ-তে (UPA) যোগ দিয়েছেন নীতীশ কুমার। বিজেপির সঙ্গ ছাড়া ইস্তক গেরুয়া শিবিরের বিরোধিতায় সুরও চড়িয়ে চলেছেন তিনি। জানিয়ে দিয়েছেন, আপাতত তাঁর লক্ষ্য ২০২৪ সালে বিজেপিকে কেন্দ্র থেকে গদিচ্যুত করা। আর সেই সময় থেকেই গুঞ্জন শোনা গিয়েছে, বিহারের মুখ্যমন্ত্রীর মধ্যে প্রধানমন্ত্রী হওয়ার সুপ্ত বাসনাও রয়েছে।

[আরও পড়ুন: ইজরায়েল থেকে প্রভাবিত হচ্ছে ভারতের নির্বাচন! আন্তর্জাতিক রিপোর্ট হাতিয়ার করে তোপ কংগ্রেসের]

কিন্তু সেই গুঞ্জন থামিয়ে দিলেন খোদ নীতীশই। যদি বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব আগেই জানিয়ে দিয়েছিলেন, নীতীশ কুমার রাজ্যের মুখ্যমন্ত্রী। তাঁর একমাত্র লক্ষ্য বিরোধীদের একজোট করা। কিন্তু প্রধানমন্ত্রী হওয়ার কোনও বাসনা নেই তাঁর। এবার নীতীশ নিজেই জানিয়ে দিলেন, তিনি প্রধানমন্ত্রী হতে চান না। জানাচ্ছেন, ”আমি ওদের বলেছি এরকম স্লোগান না দিতে। আমার কোনও ইচ্ছে নেই প্রধানমন্ত্রী হওয়ার।”

বিজেপিকে গদিচ্যুত করতে নীতীশ কুমার চান ফ্রন্ট গড়তে। কিন্তু কোনও তৃতীয় ফ্রন্ট নয়। তিনি সাফ বলে দিয়েছেন, বিজেপিকে হারাতে একটাই প্রধান ফ্রন্ট তৈরি করতে হবে। জানিয়েছেন, সমমনস্ক দলগুলিকে এক ছাতার তলায় আনতে পরিশ্রম করে চলেছেন তিনি নিজেই। কিন্তু সেই জোটের মুখ হয়ে তিনি যে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হবেন না, সেটা এবার সটান জানিয়ে দিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ।

[আরও পড়ুন:‘সুবিচার না পেলে সেনায় ফিরব না’, প্রতিজ্ঞা DMK নেতার হাতে ‘খুন’ জওয়ানের ভাইয়ের ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement