shono
Advertisement
BJP MP

'হিন্দুদের অস্তিত্ব সংকট', বাংলার ৫ জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের দাবি বিজেপি সাংসদের

ঝাড়খণ্ডের সাংসদের দাবি, মালদহ এবং মুর্শিদাবাদে বিশাল পরিমাণে অনুপ্রবেশ হচ্ছে। তার জেরে ওই এলাকার জনবিন্যাসে বড়সড় পরিবর্তন দেখা যাচ্ছে। ফলে হিন্দু ধর্মের অস্তিত্ব সংকট দেখা দিচ্ছে। 
Published By: Anwesha AdhikaryPosted: 06:30 PM Jul 25, 2024Updated: 06:52 PM Jul 25, 2024

বুদ্ধদেব সেনগুপ্ত: বাংলার ৫ জেলাকে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করতে হবে। তা না হলে হিন্দুদের অস্তিত্বই মুছে যাবে ওই এলাকা থেকে। সংসদে দাঁড়িয়ে এমনই বিস্ফোরক দাবি করলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। ঝাড়খণ্ডের সাংসদের দাবি, মালদহ এবং মুর্শিদাবাদে বিশাল পরিমাণে অনুপ্রবেশ হচ্ছে। তার জেরে ওই এলাকার জনবিন্যাসে বড়সড় পরিবর্তন দেখা যাচ্ছে। ফলে হিন্দু ধর্মের অস্তিত্ব সংকট দেখা দিচ্ছে। 

Advertisement

বাংলার উত্তরের জেলাগুলো ভাগ করা নিয়ে গতকাল থেকে শুরু হয়েছে বিতর্ক। বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন সুকান্ত মজুমদার। বৈঠক শেষে বিজেপির রাজ্য সভাপতি ও কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, “উন্নয়নের স্বার্থে উত্তরবঙ্গের আট জেলাকে উত্তর-পূর্বের সঙ্গে যুক্ত করার দাবি করেছি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে।” তাঁর দাবি, বাংলার উন্নয়নের স্বার্থেই প্রধানমন্ত্রীর কাছে এই দাবি রেখেছেন তিনি। নিজের বক্তব্যের সমর্থনে বঙ্গ বিজেপির (BJP) সব সাংসদকে প্রধানমন্ত্রীর (Narendra Modi) সামনে হাজির করতে পারেন বলেও দাবি করেন। তার জন্য প্রধানমন্ত্রীর কাছে সময়ও চেয়েছেন।

[আরও পড়ুন: কাঁধে বিপুল ঋণের বোঝা! মুম্বইয়ে অটল সেতু থেকে ঝাঁপ ইঞ্জিনিয়ারের, প্রকাশ্যে ভিডিও]

এই মন্তব্যের পরদিন সংসদে সরাসরি বাংলা ভাগের দাবি তোলেন নিশিকান্ত দুবে (Nishikant Dube)। তাঁর দাবি, মালদহ এবং মুর্শিদাবাদে প্রচুর অনুপ্রবেশ হচ্ছে দেশে। তার জেরে বাংলা-সহ প্রতিবেশী রাজ্যগুলোর জনবিন্যাস বদলে যাচ্ছে। মুসলিম অনুপ্রবেশকারীরা এসে বিয়ে করছেন তফসিলি জাতি-উপজাতির মহিলাদের। তার জেরে তফসিলি জাতির অন্তর্ভুক্ত মানুষের সংখ্যা লাফিয়ে কমছে। কিন্তু তাঁদের কথা সংসদ ভেবে দেখে না। 

উল্লেখ্য, বুধবার রাজ্যসভায় গ্রেটার কোচবিহার ঘোষণার দাবি জানিয়েছিলেন অনন্ত মহারাজ। তিনি জানান, গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন চায় বাংলা থেকে আলাদা করে গ্রেটার কোচবিহার তৈরি হোক। কেন্দ্রের তরফে তাঁকে এই বিষয়ে মৌখিক আশ্বাস দেওয়া হয়েছে বলেও দাবি। এমন দাবির ঠিক পরেই সংসদে ভাষণ দিতে গিয়ে সোজাসুজি বাংলাভাগের পক্ষে সওয়াল করলেন বিজেপি সাংসদ।

[আরও পড়ুন: ট্রাম্পের উপরে হামলায় শঙ্কিত কেন্দ্র, সব রাজ্যকে VVIP-দের নিরাপত্তা বাড়ানোর নির্দেশ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলার উত্তরের জেলাগুলো ভাগ করা নিয়ে গতকাল থেকে শুরু হয়েছে বিতর্ক। বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন সুকান্ত মজুমদার।
  • মালদহ এবং মুর্শিদাবাদে প্রচুর অনুপ্রবেশ হচ্ছে দেশে। তার জেরে বাংলা-সহ প্রতিবেশী রাজ্যগুলোর জনবিন্যাস বদলে যাচ্ছে।
  • বুধবার রাজ্যসভায় গ্রেটার কোচবিহার ঘোষণার দাবি জানিয়েছিলেন অনন্ত মহারাজ। তিনি জানান, গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন চায় বাংলা থেকে আলাদা করে গ্রেটার কোচবিহার তৈরি হোক।
Advertisement