shono
Advertisement

৩০ দিনের মধ্যে দিল্লির বাংলো ছাড়ুন, পদত্যাগের পরই ১০ বিজেপি সাংসদকে নোটিস সংসদের

সবার জন্য একই নিয়ম, বোঝাতে চাইছে সরকার।
Posted: 01:37 PM Dec 08, 2023Updated: 01:37 PM Dec 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনে জিতে আসার পর সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। দুদিন পরই সংসদের সচিবালয়ের নোটিস পেলেন ১০ বিজেপি সাংসদ। ৩০ দিনের মধ্যে তাঁদের সরকারি বাংলো ছাড়ার নির্দেশ দিয়েছে সচিবালয়।

Advertisement

বিধানসভা নির্বাচনে (Assembly Election) পালে হাওয়া টানতে চার রাজ্যে ২১ জন সাংসদকে প্রার্থী করেছিল বিজেপি। সেই ২১ জনের মধ্যে ১২ জন সাংসদ জিতে এসেছেন। সেই ১২ জনের মধ্যে ১০ জন বুধবার লোকসভা থেকে ইস্তফা দিয়েছেন। এদের মধ্যে ৯ জন লোকসভার সাংসদ। এবং একজন রাজ্যসভার সাংসদ। এঁদের মধ্যে একাধিক কেন্দ্রীয় মন্ত্রীও রয়েছেন।

[আরও পড়ুন: ভিনরাজ্যের কোচিংয়ে ডামি পরীক্ষার্থীদের রমরমা, অন্যের হয়ে পরীক্ষা দিলেই মিলছে ৪০ হাজার!]

যে ২১ জন সাংসদকে বিজেপি (BJP) দাঁড় করিয়েছিল, তাঁদের মধ্যে রাজস্থানের ৩ জন, মধ্যপ্রদেশের ২ জন এবং ছত্তিশগড়ের একজন সাংসদ পরাস্ত হয়েছেন। ভোটে হেরে গিয়েছেন তেলেঙ্গানার ৩ সাংসদই। তবে বাকি যারা জিতে এসেছেন তাঁদের প্রত্যেকের মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। বিজেপি সূত্রের খবর, দলের তরফেই এই সাংসদদের ইস্তফা দিতে বলা হয়। এদের মধ্যে ১০ জন ইস্তফা দেন। তাঁদের ইস্তফাপত্র গ্রহণও করা হয়েছে।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলা: ভারচুয়াল নয়, শুনানিতে সশরীরে আদালতে যাওয়ার আর্জি পার্থর]

ইস্তফাপত্র গ্রহণের পরই ৩০ দিনের মধ্যে তাঁদের বাংলো ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। সংসদের এই দ্রুততায় অনেকেই অবাক হচ্ছেন। আসলে কিছুদিন আগেই রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ এবং তাঁর বাংলো কেড়ে নেওয়া নিয়ে বিস্তর বিতর্ক হয়েছে। অনেকেই কেন্দ্রের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলেছেন। সম্ভবত সেকারণেই বিজেপি সাংসদদের বাংলো ছাড়ার ক্ষেত্রেও একই রকম দ্রুততা দেখানো হচ্ছে। কেন্দ্র বুঝিয়ে দেওয়ার চেষ্টা করল, নিয়ম সবার জন্য সমান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement