বিরোধীদের হুমকির অভিযোগ, হিমন্ত বিশ্বশর্মার প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের

12:03 PM Apr 03, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪৮ ঘণ্টার জন্য অসমের (Assam) বিজেপি (BJP) নেতা ও হিমন্ত বিশ্বশর্মার (Himanta Biswa Sarma) ভোটপ্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি বোরোল্যান্ড পিপলস ফ্রন্টের প্রধান হাগ্রামা মহিলারিকে হুমকি দিয়েছিলেন। প্রসঙ্গত, আগামী মঙ্গলবারই অসমে তৃতীয় তথা শেষ দফার ভোট। তার আগে ভোটপ্রচার তুঙ্গে। এই সময়ই দু’দিনের জন্য প্রচার থেকে সরে থাকতে হবে গেরুয়া শিবিরের গুরুত্বপূর্ণ এই নেতাকে। ফলে এবারের নির্বাচনে আর দলের হয়ে প্রচার করা হবে না তাঁর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কংগ্রেসের অভিযোগ পেয়ে শুক্রবার রাতে নির্বাচন কমিশন এই নির্দেশ জারি করে। ঠিক কী অভিযোগ হিমন্তর বিরুদ্ধে? কংগ্রেস শুক্রবার সন্ধেয় কমিশনের কাছে নালিশ জানায়, এনআইএ-র অপব্যবহার করে বিরোধীপক্ষের ওই বোরো নেতাকে জেলে ভরার হুমকি দিয়েছেন বর্ষীয়ান বিজেপি নেতা। এরপরই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করল নির্বাচন কমিশন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1615550701979-0'); });

[আরও পড়ুন: মমতার ঐক্যবদ্ধ হওয়ার ডাকে সাড়া মুফতির, চিঠি নিয়ে মুখ খুলল কংগ্রেস]

কমিশনের তরফে জারি করা বিবৃতিতে রীতিমতো নিন্দা করা হয়েছে হিমন্তর বক্তব্যের। ওই বিবৃতিতে বলা হয়েছে, ”কমিশন বিজেপি নেতা ও তারকা প্রচারক হিমন্ত বিশ্ব শর্মার উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্যের তীব্র নিন্দা করে তাঁকে জনসভা, মিছিল, রোড শো, সাক্ষাৎকার ও সাংবাদিক সম্মেলন করা থেকে আগামী ৪৮ ঘণ্টার জন্য বিরত করছে।”

প্রসঙ্গত, হগরামা মহিলারির দল একসময় বিজেপিরই জোটসঙ্গী ছিল। কিন্তু পরে ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের সঙ্গে হাত মিলিয়ে বিজেপি বোরোল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিল গঠন করলে গেরুয়া শিবির ছেড়ে কংগ্রেসে যোগ দেয় বোরোল্যান্ড পিপলস ফ্রন্ট।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কৃষক নেতা রাকেশ টিকাইতের কনভয়ে হামলা, গ্রেপ্তার বিজেপির ছাত্র নেতা]

অসমে এবারের নির্বাচনের প্রথম দুই দফাতেই ৭০ শতাংশের উপরে ভোট পড়েছে। ২৭ মার্চ ভোট পড়েছে ৭৬ শতাংশ। ১ এপ্রিল ভোট পড়ে ৭৭.২ শতাংশ। তৃতীয় তথা শেষ দফার ভোট আগামী মঙ্গলবার।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next