shono
Advertisement
Former MP

গিয়েছে পদ, তবু বাংলো আঁকড়ে বসে ২০০ জন প্রাক্তন সাংসদ! কড়া ব্যবস্থার পথে কেন্দ্র

এখনও বাংলো ছাড়েননি কোন প্রাক্তন সাংসদরা?
Published By: Anwesha AdhikaryPosted: 11:54 AM Jul 16, 2024Updated: 11:54 AM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় দুমাস আগে চলে গিয়েছে তাঁদের পদ। তবুও দিল্লিতে বাংলো আঁকড়ে রয়েছেন ২০০ জনেরও বেশি প্রাক্তন সাংসদ! এবার সেই সাংসদদের বিরুদ্ধে নড়েচড়ে বসতে চলেছে কেন্দ্র। সূত্রের খবর, বাংলো খালি করার জন্য প্রাক্তন সাংসদদের চিঠি পাঠাতে চলেছে সংসদীয় মন্ত্রক।

Advertisement

নিয়ম অনুযায়ী, লোকসভা (Lok Sabha) ভেঙে যাওয়ার একমাসের মধ্যেই বাংলো ছেড়ে দিতে হয় সাংসদদের। কিন্তু সূত্রের খবর, নির্বাচনের ফল ঘোষণা এবং শপথগ্রহণ শেষ হয়ে যাওয়ার পরেও বাংলো আটকে রেখেছেন বহু সাংসদ। সেই সংখ্যাটা ২০০ জনেরও বেশি! লুটয়েন্স দিল্লির (Delhi) বাংলো খালি করেননি কেউই। তবে সেই সাংসদদের নাম প্রকাশ করা হয়নি।

[আরও পড়ুন: শহিদ আরও এক, ডোডায় ৫ জওয়ানের মৃত্যুর দায় নিল কাশ্মীর টাইগার্স

নাম প্রকাশে অনিচ্ছুক সংসদীয় মন্ত্রকের এক কর্তা জানিয়েছেন, "আপাতত ২০০ জনেরও বেশি প্রাক্তন সাংসদকে চিঠি দেওয়া হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব বাংলো খালি করতে অনুরোধ জানানো হয়েছে তাঁদের। আগামী দিনে আরও কয়েকজন প্রাক্তন সাংসদকে চিঠি পাঠানোর প্রক্রিয়া চলছে।" তাঁর কথায়, চিঠি পাওয়ার পরে নির্দিষ্ট সময়ের মধ্যে যদি প্রাক্তন সাংসদরা বাংলো খালি না করেন তাহলে তাঁদের বিরুদ্ধে উচ্ছেদের প্রক্রিয়া শুরু হবে।

তবে বাংলো আটকে রাখার অভিযোগে কোনও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে এখনও পর্যন্ত নোটিস পাঠানো হয়নি। উল্লেখ্য, চিঠি পাওয়ার আগেই নিজের বাংলো ছেড়ে দিয়েছেন প্রাক্তন মন্ত্রী স্মৃতি ইরানি। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের কয়েকদিনের মধ্যেই তিনি বাংলো ছেড়েছেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, প্রাক্তন সাংসদদের তালিকায় বাংলা থেকে রয়েছেন অর্জুন সিং, লকেট চট্টোপাধ্যায়, দিলীপ ঘোষের মতো হেভিওয়েট নেতারা। বাংলো ছাড়ার চিঠি কি তাঁদের কাছেও এসেছে? উত্তর মেলেনি।

[আরও পড়ুন: আতঙ্কের নাম ‘চাঁদিপুরা’, মারণ ভাইরাসে ৫ দিনে ৬ শিশুর মৃত্যু গুজরাটে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নির্বাচনের ফল ঘোষণা এবং শপথগ্রহণ শেষ হয়ে যাওয়ার পরেও বাংলো আটকে রেখেছেন বহু সাংসদ।
  • চিঠি পাওয়ার পরে নির্দিষ্ট সময়ের মধ্যে যদি প্রাক্তন সাংসদরা বাংলো খালি না করেন তাহলে তাঁদের বিরুদ্ধে উচ্ছেদের প্রক্রিয়া শুরু হবে।
  • চিঠি পাওয়ার আগেই নিজের বাংলো ছেড়ে দিয়েছেন প্রাক্তন মন্ত্রী স্মৃতি ইরানি।
Advertisement