shono
Advertisement

শিশুবিক্রির কথা স্বীকার মিশনারিজ অফ চ্যারিটির সন্ন্যাসিনীর, ভাইরাল ভিডিও

চাপ দিয়ে বয়ান আদায়, দাবি আইনজীবীর৷ The post শিশুবিক্রির কথা স্বীকার মিশনারিজ অফ চ্যারিটির সন্ন্যাসিনীর, ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 06:07 PM Jul 14, 2018Updated: 06:37 PM Jul 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাঁচির মিশনারিজ অফ চ্যারিটি থেকে শিশুবিক্রি করা হয়েছিল৷ পুলিশের দাবি, নিজে মুখে সেকথা স্বীকার করে নিল অভিযুক্ত সিস্টার কোনসিলিয়া৷ ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে সন্ন্যাসিনীর সেই লিখিত স্বীকারোক্তি। প্রকাশ্যে এসেছে স্বীকারোক্তির ভিডিওটিও৷ শিশুবিক্রির তদন্তে নেমে বড়সড় সাফল্য পেল ঝাড়খণ্ড পুলিশ।

Advertisement

[২৮০ শিশুজন্মের কোনও হদিশ নেই, প্রশ্নের মুখে মাদার টেরিজার সংস্থা]

মিশনারিজ অব চ্যারিটি থেকে শিশুবিক্রির অভিযোগের তদন্তে এক সন্ন্যাসিনী ও এক কর্মচারীকে ৪ দিনের হেফাজতে নিয়েছে ঝাড়খণ্ড পুলিশ। সেই সময় ধৃতদের জেরায় বড়সড় তথ্য পায় পুলিশ৷ তদন্তকারীদের দাবি, জেরার সময়ই শিশুবিক্রির কথা স্বীকার করে সিস্টার কোনসিলিয়া৷ ভিডিওয় দেখা গিয়েছে, সিস্টার কোনসিলিয়া নামে ওই সন্ন্যাসিনী বলছে, ‘‘শিশুবিক্রির কথা কেউ জানতেন না। সে ও করিশ্মা নামে এক মহিলার এই কথা জানা ছিল। এমনকি এই ব্যাপারে কিছু জানতেন না মিশনারিজ অব চ্যারিটি রাঁচির প্রধান সন্ন্যাসিনীও।’’

[মাদার টেরিজা ভণ্ড, হোমে শিশুচুরির ঘটনায় বিস্ফোরক তসলিমা]

শিশু বিক্রির কথা স্বীকার করেছেন আরেক সন্ন্যাসিনীও। অনিমা ইন্দওয়ার নামে ওই সন্ন্যাসিনী জানিয়েছেন, ৫ বছর ধরে মিশনারিজ অব চ্যারিটির সঙ্গে যুক্ত সে। সিস্টার কোনসিলিয়ার সঙ্গে হাত মিলিয়ে একাধিক শিশু বিক্রি করেছেন তিনি। স্বীকারোক্তিতে সিস্টার অনিমা নামে ওই সন্ন্যাসিনী জানিয়েছেন, মোট ৪টি শিশু বিক্রি করেছেন তাঁরা। চারটিই পুত্রসন্তান ছিল। ১ লক্ষ ২০ হাজার টাকাতেও একটি শিশু বিক্রি করেছিলেন তিনি। তার মধ্যে ২০ হাজার টাকা নিজের কাছে রেখে বাকি ১ লক্ষ টাকা সিস্টার কোনসিলিয়াকে তিনি দিয়ে দেন।

[শিশু বিক্রিতে এবার নাম জড়াল মিশনারিজ অফ চ্যারিটিরও]

যদিও সিস্টার কোনসিলিয়ার বিরুদ্ধে এখনও অভিযোগ মানতে রাজি নন তাঁর আইনজীবী। সন্ন্যাসিনীর আইনজীবীর দাবি, তাঁর মক্কেলকে চাপ দিয়ে বয়ান আদায় করেছে পুলিশ।

The post শিশুবিক্রির কথা স্বীকার মিশনারিজ অফ চ্যারিটির সন্ন্যাসিনীর, ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement