shono
Advertisement

দিল্লিতে মুখোমুখি মোদি-মমতা, রাজ্যের বকেয়ার দাবিতে বৈঠক আগামী সপ্তাহেই

রাজ্যের বকেয়া মেটানোর দাবিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী।
Posted: 11:28 AM Dec 12, 2023Updated: 12:51 PM Dec 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের বকেয়া মেটানোর দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়। ১০০ দিনের কাজের প্রকল্প ও আবাস যোজনার বকেয়ার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠিও লিখেছিলেন মমতা। এবার মুখোমুখি বৈঠকে বসতে চলেছেন তাঁরা। সূত্রের খবর,  আগামী ২০ ডিসেম্বর সকাল ১১টায় দিল্লিতে দুজন বৈঠকে বসবেন বলেই সূত্রের খবর। মমতার আবেদনে সাড়া দিলেন মোদি।

Advertisement

নবান্ন (Nabanna) সূত্রের খবর, আগামী ১৭ ডিসেম্বর রাজধানীতে উড়ে যেতে পারেন মমতা। ২০ ডিসেম্বর পর্যন্ত দিল্লিতেই থাকবেন মুখ্যমন্ত্রী। ইন্ডিয়া (INDIA) জোটের বৈঠকে যোগ দেওয়ার পাশাপাশি শরিকদের সঙ্গে আলাদা আলাদা করেও সাক্ষাৎ করতে পারেন মমতা। ১৮-১৯ এবং ২০ ডিসেম্বর ঠাসা কর্মসূচি রয়েছে মমতার। ২১ তারিখ কলকাতায় ফিরবেন তৃণমূল নেত্রী। এর মধ্যে ২০ তারিখ দিল্লিতে মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী। মনে করা হচ্ছে, প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের প্রাপ্য আদায় নিয়ে আলোচনা করবেন মমতা। 

[আরও পড়ুন: ‘ডিভোর্সি নেতা অর্জুন এখনও মনে প্রাণে বিজেপি’, দলীয় সাংসদের বিরুদ্ধে ফের তোপ TMC বিধায়কের]

সংসদে অধিবেশন চলাকালীন আলাদা করে তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং। মন্ত্রকের প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জনা জ্যোতি যেখানে কড়া সুরে তৃণমূলের সাংসদদের সমালোচনা করছেন, সেখানে সুর অনেকটাই নরম ছিল খোদ কেন্দ্রীয় মন্ত্রীর। সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, গিরিরাজই তাঁকে প্রস্তাব দিয়েছেন যাতে বকেয়া ইস্যুতে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) মুখোমুখি বৈঠকের বন্দোবস্ত করা যায়। যদিও পরে গিরিরাজ সিং সেই প্রস্তাবের কথা অস্বীকার করেছেন। এরমধ্যে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছিলেন বলে খবর। বৈঠকের জন্য মুখ্যমন্ত্রীকে সময় দিলেন মোদি। এবার লোকসভা ভোটের আগে কেন্দ্রীয় সরকার রাজ্যের প্রাপ্য মেটায় কিনা সেটাই দেখার। 

[আরও পড়ুন: এবার রায়গঞ্জ মেডিক্যাল কলেজে র‍্যাগিংয়ের অভিযোগ, বিধায়কের দ্বারস্থ ‘নির্যাতিতা’ ছাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement