shono
Advertisement
Amethi

ভোটের আগে তপ্ত আমেঠি! কংগ্রেস কার্যালয়ে দুষ্কৃতী হামলা, চলল ভাঙচুর

অশান্তির আশঙ্কায় বিপুল সংখ্যক পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে এলাকায়।
Posted: 11:52 AM May 06, 2024Updated: 04:57 PM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৪-এর নির্বাচনে গান্ধী পরিবারের পুরানো গড় আমেঠি (Amethi) পুনরুদ্ধারে কোমর বেঁধে নেমেছে কংগ্রেস (Congress)। তবে প্রতিপক্ষও কম শক্তিশালী নয়। জাতীয় রাজনীতির পাখির চোখ সেই আমেঠি কেন্দ্রে এবার দুষ্কৃতী হামলা। রবিবার আমেঠিতে কংগ্রেসের পার্টি অফিসে হামলা চালালো কিছু অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী। অফিসে হামলার পাশাপাশি বাইরে রাখা একাধিক গাড়িতে ভাঙচুর চালানো হল। এই ঘটনায় রীতিমতো শোরগোল শুরু হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, রবিবার মধ্যরাতে হঠাৎ কংগ্রেসের পার্টি অফিসে চড়াও হয় কিছু অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী। অফিসের পাশাপাশি ভাঙচুর চলে বাইরে দাঁড় করানো একাধিক গাড়িতে। দুষ্কৃতী হামলার আওয়াজ পেয়ে সেখানে উপস্থিত হন দলের কর্মীরা। এর পর সেখান থেকে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ঘটনার প্রতিবাদে রাতেই বিক্ষোভ শুরু করে কংগ্রেস। ঘটনার খবর পেয়ে পার্টি অফিসে ছুটে আসেন প্রদেশ সভাপতি প্রদীপ সিঙ্গল। পুলিশে খবর দেওয়া হলে বিপুল সংখ্যক পুলিশ বাহিনী মোতায়েন করা হয় সেখানে। গোটা ঘটনার তদন্ত ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন পুলিশ কর্তা মায়াঙ্ক দ্বিবেদী। এদিকে কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই হামলা চালিয়েছে।

[আরও পড়ুন: ভোটের মাঝে টাকার পাহাড় রাঁচিতে! মন্ত্রীর আপ্ত সহায়কের বাড়ি থেকে উদ্ধার বিপুল নগদ]

গান্ধী পরিবারের গড় হিসেবে পরিচিত আমেঠি কেন্দ্র ২০১৯ এর লোকসভা নির্বাচনে হাতছাড়া হয় কংগ্রেসের। বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হারতে হয় রাহুল গান্ধীকে। এবার আমেঠি পুনরুদ্ধারে কোনও কসুর করছে না কংগ্রেস। গান্ধী পরিবারের কেউ প্রার্থী না হলেও এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী করেছে গান্ধী পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ কিশোরীলাল শর্মাকে। অন্যদিকে প্রতিপক্ষ সেই স্মৃতি ইরানি। মূলত পাঞ্জাবের বাসিন্দা হলেও ১৯৮৩ সালে রাজীব গান্ধীর হাত ধরে আমেঠিতে আসেন কিশোরীলাল। এর পর থেকে লাগাতার কংগ্রেস পরিবারের হয়ে কাজ করেছেন তিনি। আগামী ২০ মে আমেঠি কেন্দ্রে লোকসভা নির্বাচন। তার আগে দলীয় অফিসে এই হামলার ঘটনায় রীতিমতো শোরগোল শুরু হয়েছে।

[আরও পড়ুন: এভাবেও ফিরে আসা যায়! চারবারের ব্যর্থতা ভুলে UPSC-তে সফল শ্রীরামপুরের মেয়ে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার মধ্যরাতে কংগ্রেসের পার্টি অফিসে চড়াও হয় কিছু অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী।
  • পার্কিংয়ে একাধিক গাড়ি ভাঙচুর করে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা।
  • খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে আসেন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ সিঙ্গল।
Advertisement