shono
Advertisement
Om Birla

পরীক্ষা না দিয়েই UPSC পাশ! ওম বিড়লার মেয়েকে নিয়ে সোশাল মিডিয়ায় তুঙ্গে বিতর্ক

পরীক্ষা পাশ নিয়ে বিতর্ক শুরু হতেই সোশাল মিডিয়া ছেড়েছেন অঞ্জলি।
Published By: Amit Kumar DasPosted: 09:20 PM Jun 29, 2024Updated: 09:20 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবা রাজনীতিবিদ, লোকসভার স্পিকার। তবে রাজনীতির 'কাদামাখা' পথ এড়িয়ে প্রথমবারের চেষ্টায় ইউপিএসসির মতো কঠিন পরীক্ষায় পাশ করেছেন মেয়ে। ওম বিড়লার কনিষ্ঠ কন্যা অঞ্জলি বিড়লার ইউপিএসসি পাশ নিয়ে সোশাল মিডিয়ায় শুরু হল বিতর্ক। অভিযোগ বাবা দাপুটে রাজনীতিবিদ হওয়ার সুবাদে পরীক্ষা না দিয়েই পাশ করে গিয়েছেন অঞ্জলি।

Advertisement

২০১৯ সালে ইউপিএসসি পরীক্ষা দিয়েছিলেন অঞ্জলি। ২০২০ সালে সেই পরীক্ষার ফল প্রকাশের পর দেখা যায় প্রথমবারের চেষ্টায় সফল হয়েছেন তিনি। বর্তমানে রেল মন্ত্রকে আইএএস আধিকারিক হিসাবে চাকরি করছেন অঞ্জলি বিড়লা। তবে অঞ্জলির সাফল্যের খবর জানাজানি হতেই সোশাল মিডিয়ায় শুরু হয় বিতর্ক। নেটাগরিকদের একাংশ দাবি করেন যে, ইউপিএসসি দেওয়ার সময় কোনও পরীক্ষায় বসেননি তিনি। বাবার কারণে বিনা পরীক্ষায় আইএএস হয়েছেন অঞ্জলি। নিট প্রশ্ন ফাঁস নিয়ে বিতর্কের মাঝেই এমন অভিযোগ প্রকাশ্যে আসায় স্বাভাবিকভাবেই শোরগোল শুরু হয়। যদিও এই সব অভিযোগ ফুঁৎকারে উড়িয়ে দিয়েছেন বিড়লা কন্যা। তাঁর দাবি, অন্যান্য পরীক্ষার্থীর মতো তিনিও পরীক্ষার সমস্ত নিয়মকানুন মেনে পরীক্ষা দিয়েই সাফল্য ছিনিয়ে নিয়েছেন।

[আরও পড়ুন: মানুষ পাঠানোর আগে চাঁদ থেকে আনা হবে পাথর, নয়া অভিযান ঘোষণা ইসরোর]

জানা যায়, ছোটবেলায় রাজস্থানের কোটায় এক স্কুলে পড়াশুনো করেন অঞ্জলি। সেখানে পড়াশুনা শেষ করার পর উচ্চশিক্ষার জন্য দিল্লি চলে যান তিনি। সেখানে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে স্নাতক ডিগ্রি অর্জনের করেন তিনি। একইসঙ্গে চলতে থাকে ইউপিএসসির প্রস্তুতি। এবং প্রথমবারের চেষ্টায় পরীক্ষায় পাশ করেন তিনি। এই সাফল্যের পর সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অঞ্জলি বলেন, "পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আমি খুব খুশি হয়েছি। আমার বাবাকে দেখেছি, তিনি কী ভাবে দেশবাসীর প্রতি দায়িত্ব পালন করে চলেছেন। আমিও সমাজের জন্য কিছু করতে চাই। সে কারণেই এই পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নিই।"

[আরও পড়ুন: ভুয়ো ভিসায় দক্ষিণ কোরিয়া! মুম্বই পুলিশের জালে চক্রের পাণ্ডা নৌসেনা কর্তা]

তবে আইএএস আধিকারিক হলেও সোশাল মিডিয়ায় যথেষ্ট সক্রিয় ছিলেন অঞ্জলি বিড়লা। ইনস্টাগ্রামে বেশ জনপ্রিয় ছিলেন তিনি। সেখানে তাঁর অনুরাগীর সংখ্যা এক লক্ষের বেশি। যদিও তাঁর আইএএস হওয়ার নিয়ে সোশাল মিডিয়ায় বিতর্ক শুরু হতেই ইনস্টাগ্রাম থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বিড়লা কন্যা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০২০ সালে প্রথমবারের চেষ্টায় ইউপিএসসিতে সফল হন ওম বিড়লার কন্যা অঞ্জলি বিড়লা।
  • অভিযোগ, বাবার সুবাদে পরীক্ষা না দিয়েই পাশ করে যান অঞ্জলি।
  • যদিও সে অভিযোগ পুরোপুরি উড়িয়ে দিয়েছেন বর্তমানে রেলের আধিকারিক অঞ্জলি।
Advertisement