shono
Advertisement

দেশের করোনা গ্রাফ আরও নিম্নমুখী, ৬৬ দিন পর দৈনিক সংক্রমণ এক লক্ষেরও কম

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত দেশের ৮৬,৪৯৮ জন।
Posted: 09:38 AM Jun 08, 2021Updated: 02:03 PM Jun 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা গ্রাফ নিম্নমুখী হচ্ছিল দিন কয়েক ধরেই। মঙ্গলবার তা আরও খানিকটা নেমে আপাতত স্বস্তিসূচকে দাঁড়াল। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টা দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত ৮৬ হাজার ৪৯৮ জন। বলা হচ্ছে, গত ৬৬ দিনের মধ্যে এটাই সংক্রমণের সর্বনিম্ন হার। একদিনে করোনার বলি ২১২৩। আর একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৮২ হাজার ২৮২।

Advertisement

মহামারীর দ্বিতীয় ধাক্কা শেষের পথে দেশের কোভিড (COVID-19) গ্রাফের দিকে নজর ছিল সব মহলের। ধীরে ধীরে তা নিম্নমুখী হচ্ছিল। চলতি সপ্তাহের শুরুর দিনও এক লক্ষের সামান্য বেশি ছিল দৈনিক সংক্রমণ। তবে দ্বিতীয় দিনই তা নেমে এল লক্ষের নিচে। কমছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যাও। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ১৩ লক্ষ ৩ হাজার ৭০২। একই সঙ্গে কমেছে মৃত্যুর হারও। তবে স্বাস্থ্যমহলের একাংশের পর্যবেক্ষণ, যে হারে সংক্রমণ কমছে, মৃত্যুকে সেই হারে রোখা যাচ্ছে না এখনও। এ নিয়ে মারণ ভাইরাসের বলি দেশের মোট ৩ লক্ষ ৫১ হাজার ৩০৯। মোট করোনা আক্রান্ত হয়েছিলেন ২ কোটি ৮৯ লক্ষ ৯৬ হাজার ৪৭৩ জন। তার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭৩ লক্ষ ৪১ হাজার ৪৬২।

[আরও পড়ুন: বজ্রাঘাতে মৃতদের পরিবারের জন্য আর্থিক সাহায্য কেন্দ্রের, পরিজনদের পাশে অভিষেকও]

বছরের প্রথম থেকে কোভিড যুদ্ধে দেশজুড়ে শুরু হয়েছে গণটিকাকরণ। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশের ২৩ কোটি ৬১ লক্ষ ৯৮ হাজার ৭০২ জন পেয়েছেন করোনা ভ্যাকসিন। এই পরিস্থিতিতে সোমবার বিকেলেই জাতির উদ্দেশে ভাষণ দিয়ে বড় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। দেশবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। রাজ্যগুলির থেকে কোনও অর্থ নেওয়া হবে না। দেশবাসীর টিকাকরণের দায়িত্ব সম্পূর্ণ কেন্দ্রীয় সরকারের। এই ঘোষণায় স্বভাবতই টিকাকরণ নিয়ে অনেকটাই স্বস্তিতে আমজনতা। আর তার ঠিক পরদিনই দেশের করোনা গ্রাফ স্বস্তি আরও খানিকটা বাড়িয়ে তুলল। 

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা: রাষ্ট্রপতিকে চিঠি দিচ্ছেন বাংলার BJP সাংসদেরা, দিল্লিতে তলব শুভেন্দুকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement