Advertisement

করোনা LIVE UPDATE: মুম্বই থেকে বাড়ি ফেরার পথে বাংলার শ্রমিকের রহস্যমৃত্যু, রাঁচিতে উদ্ধার দেহ

01:20 PM May 30, 2020 |

চতুর্থ পর্যায়ের লকডাউন শেষ হওয়ার সময়ের অপেক্ষামাত্র। যদিও দেশে যেভাবে সংক্রমণের হার বাড়ছে, তাতে সম্পূর্ণ লকডাউন প্রত্যাহার নিয়ে দ্বিতীয়বার ভাবতে পারে কেন্দ্র। এই মুহূর্তে দেশে আক্রান্তের সংখ্যা  ১ লক্ষ ৭৩ হাজার ৭৬৩। মৃত্যু হয়েছে ৪৯৭১ জনের। বিশ্বের করোনা পরিসংখ্যানের নিরিখে ভারত এখন নবম স্থানে। এই মুহূর্তে বাংলাতে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৮১৩। মৃত বেড়ে দাঁড়িয়েছে ২৩০।করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

Advertisement

দুপুর ১.১২: নিউ বারাকপুরের এপিসি কলেজে কোয়ারেন্টাইন সেন্টার খোলা নিয়ে আপত্তি। পুলিশকে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের। কোয়ারেন্টাইন সেন্টার খোলা হবে না আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

দুপুর ১: মুম্বই থেকে উলুবেড়িয়া ফেরার পথে রহস্যমৃত্যু বাংলার পরিযায়ী শ্রমিকের। রাঁচিতে উদ্ধার দেহ। পরিবারের তরফে খুনের মামলা রুজু করা হয়েছে।

বেলা ১২.৫৫: ফের দুর্ঘটনার কবলে পরিযায়ী শ্রমিকদের বাস।কেরল থেকে ৩৮ জন যাত্রী নিয়ে কলকাতায় ফিরছিল বাসটি  ওড়িশা বাস উলটে জখম বাংলার সাত শ্রমিক। 

সকাল ১১.৪৫: গত ৬ মাস ধরে মিলছে না বেতন। প্রতিবাদে পুণের কাশীবাঈ নাভালে মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে বিক্ষোভ কর্মীদের।

সকাল ১১.৩৯: দিল্লির লোকনায়ক হাসপাতালের আরও দুই স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত।

সকাল ১১.৩০: করোনা পজিটিভ মন্ত্রী সুজিত বসু, আরোগ্য কামনায় মহাযজ্ঞের আয়োজন কাউন্সিলরের।

সকাল ১১.০৪: মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১১৪ জন পুলিশকর্মী। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩২৫ জন।

সকাল ১১.০২: দিল্লি ফেরত ৩২ জন পরিযায়ী শ্রমিকের শরীরে করোনা সংক্রমণ। তাঁরা প্রত্যেকেই কোচবিহারের দিনহাটার বাসিন্দা। পরিযায়ী শ্রমিকদের আক্রান্ত হওয়ার ঘটনায় ফের বাড়ছে উদ্বেগ।

সকাল ১০.৪০: আগামী সোমবার থেকে ৯টি রুটে এক ঘণ্টা অন্তর মিলবে লঞ্চ, জানালেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। হাওড়া শিপিং, হাওড়া-ফেয়ারলি, ফেয়ারলি-কুঠিঘাট ভায়া রতনবাবু-কাশীপুর-বাগবাজার, কুঠিঘাট-বেলুড়, নূরপুর-গাদিয়াড়া, নাজিরগঞ্জ-মেটিয়াবুরুজ, হাওড়া-বাগবাজার ভায়া আহিরীটোলা-শোভাবাজার, রামকৃষ্ণপুর-চাঁদপাল, চাঁদপাল-হাওড়া ভায়া ফেয়ারলি রুটে চলবে ভেসেল।

সকাল ১০.৩৬: করোনামুক্ত হয়ে বাড়ি ফিরল বছর চারেকের এক শিশু। রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভরতি ছিল সে। ওই শিশুর বাবা-মা উত্তরপ্রদেশে কাজ করতেন। সেখান থেকে হেমতাবাদে ফেরার পরই জানা যায় ওই শিশু করোনা আক্রান্ত।

সকাল ১০.২৯: ওড়িশায় নতুন করে করোনা আক্রান্ত ৯৬ জন। আক্রান্তের সংখ্যা মোট বেড়ে দাঁড়াল ১৮১৯। 

সকাল ১০.০৪: বদরপুর-ফরিদাবাদ সীমান্তে গাড়ির লম্বা লাইন। পরিচয়পত্র পরীক্ষা করে গাড়ি যেতে দেওয়া হচ্ছে। 

সকাল ৯.২২:  গত ২৪ ঘণ্টায় ফের সর্বোচ্চ করোনা সংক্রমণ। নতুন করে আক্রান্ত ৭৯৬৪ জন। মৃত্যু হয়েছে ২৬৫ জনের। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৭৩ হাজার ৭৬৩। এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪৯৭১ জনের। 

ভোর ৪.৩৭: সংবাদসংস্থা এএফপি সূত্রে খবর, ব্রাজিলে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৮৭৮ জন। বিশ্বে করোনা আক্রান্তদের মৃত্যুর নিরিখে পঞ্চম স্থানে ব্রাজিল। 

The post করোনা LIVE UPDATE: মুম্বই থেকে বাড়ি ফেরার পথে বাংলার শ্রমিকের রহস্যমৃত্যু, রাঁচিতে উদ্ধার দেহ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next