COVID-19 Update: উৎসবের মাঝেই সুখবর! দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামল দু’হাজারের নিচে

11:13 AM Oct 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের আনন্দ সত্যিই আলো নিয়ে এল মহামারীর সংকটের মাঝে। করোনা ভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে লড়াইয়ে ভারতের জয় আর সময়ের অপেক্ষামাত্র। মঙ্গলবার দেশের কোভিড (COVID-19) গ্রাফে অন্তত সেই ইঙ্গিতই মিলছে। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা নেমেছে দু’ হাজারের নিচে। 

Advertisement

Advertising
Advertising

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে মহামারীতে আক্রান্ত ১৯৬৮ জন, যা সোমবারও ছিল ৩ হাজারের বেশি। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৩৪৮১ জন। শতকরা হারে যা ৯৮.৭৪ শতাংশ, আগেরদিনের তুলনায় সামান্য বেশি। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ কেস (Active cases) সাড়ে ৩৪ হাজার। মোট আক্রান্তের ০.০৮ শতাংশ। 

নমুনা সংগ্রহ, পরীক্ষা ও  সঠিক চিকিৎসার মাধ্যমে দেশ থেকে মহামারীকে মুছে দিতে প্রতিজ্ঞাবদ্ধ কেন্দ্র। উৎসবের সময়েও তাই নমুনা পরীক্ষা কিংবা টিকাকরণে (Corona vaccination) একবিন্দুও ছেদ পড়ছে না। গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৯ হাজার ৮০১ নমুনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে মাত্র ০.৯৪ শতাংশ রিপোর্ট পজিটিভ। সাপ্তাহিক পজিটিভিটি রিপোর্ট ১.২৯ শতাংশ। 

[আরও পড়ুন: শাহর কাশ্মীর সফরের আগেই গলা কেটে খুন উচ্চপদস্থ অফিসারকে, দায়স্বীকার লস্করের শাখার]

উৎসবের মাঝেও স্বাস্থ্যকর্মীদের ছুটি নেই। টিকাকরণ চলছে পুরোদমে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ৩,৪৪,৫২৫ টি। এনিয়ে এখনও পর্যন্ত মোট ২১৮ কোটি ৮০ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়ে গিয়েছে। প্রত্যেক নাগরিককে অন্তত একটি করে টিকার ডোজ দেওয়ার চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে চলেছে কেন্দ্র। আর সেই কাজ যে যথেষ্ট সফলতার পথেই এগোচ্ছে, তার প্রমাণ মিলল মঙ্গলবারের পরিসংখ্যানে। 

[আরও পড়ুন: সিরিজের শেষ ম্যাচের আগেই বিশ্রামে কোহলি, কারণ ঘিরে তুঙ্গে জল্পনা]

Advertisement
Next