shono
Advertisement

কৃষ্ণের মতো বাঁশি বাজালে গরু অনেক বেশি দুধ দেয়, নয়া তত্ত্ব বিজেপি বিধায়কের

নেটদুনিয়ায় হাসির রোল। The post কৃষ্ণের মতো বাঁশি বাজালে গরু অনেক বেশি দুধ দেয়, নয়া তত্ত্ব বিজেপি বিধায়কের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:59 AM Aug 28, 2019Updated: 08:59 AM Aug 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জানেন, কৃষ্ণের মতো সুরে বাঁশি বাজালে গরু বেশি দুধ দেয়। না, কোনও বৈজ্ঞানিক গবেষণা, বা কোনও সমীক্ষা নয়, এই তত্ত্ব দিচ্ছেন অসমের বিজেপি বিধায়ক দিলীপ কুমার পাল। তাঁর দাবি, কৃষ্ণের সুরে বাঁশি বাজাতে পারলে গরু বেশি দুধ দেয়। এর বৈজ্ঞানিক প্রমাণও আছে।

Advertisement

[আরও পড়ুন: বিধানসভায় পর্ন দেখে ‘বিখ্যাত’ বিধায়ককেই উপমুখ্যমন্ত্রী করলেন ইয়েদুরাপ্পা]

দিলীপ কুমার পাল, অসমের শিলচরের দু’বারের বিধায়ক। অসম বিধানসভায় উপাধ্যক্ষও ছিলেন তিনি। রবিবার এক অনুষ্ঠানে গিয়ে বলেন, “প্রাচীনকালের ভারতীয় সংস্কৃতির প্রত্যেকটি কাজ বিজ্ঞানসম্মত। আজ সারা বিশ্বের বিজ্ঞানীরা এসব মেনে নিয়েছেন এবং তাঁরা একের পর এক বিষয় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছেন। আমি বিজ্ঞানী না হলেও ভারতীয় সংস্কৃতির সম্পূর্ণ জ্ঞান আমার রয়েছে । তাই এটা বলতে পারি, ভগবান শ্রীকৃষ্ণ যে বিশেষ সুরে বাঁশি বাজাতেন, সেই বিশেষ সুরে বাঁশি বাজাতে পারলে এখনও গরু সাধারণের থেকে অনেক বেশি দুধ দেয়। সেই বিশেষ সুরে বাঁশি বাজালে গাভীর দুধ বৃদ্ধি পায়, আর এটা বিজ্ঞানসম্মত’’।

[আরও পড়ুন: বিজেপির প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগের জের, নিখোঁজ ছাত্রী]

বিজেপি বিধায়কের এই মন্তব্যের পরই নেটদুনিয়ায় হাসির রোল উঠছে। ওই বিধায়ককে নিয়ে রীতিমতো রসিকতা করছেন নেটিজেনরা। হচ্ছে সমালোচনাও। যদিও, সমালোচনার মুখে নিজের বক্তব্যে অনড় দিলীপবাবু। বলছেন, কৃষ্ণের মতো বাঁশি বাজানো নিয়ে যে মন্তব্য করেছেন, তা তাঁর নিজের কথা নয়। গুজরাটের একটি গবেষকদল এই নিয়ে বিস্তর গবেষণা করেছে। এবং সেই গবেষণার পরই নাকি তাঁরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন। দিলীপবাবুর এই সাফাইয়ের পর অবশ্য সমালোচনার সুর আরও চড়েছে। অনেকেই বলছেন, গোমাতার প্রতি বিজেপির প্রীতি নতুন কিছু নয়। গোমাতার সম্মানরক্ষায় গোরক্ষকদের হিংসাত্মক রূপ নেওয়ার নজিরও রয়েছে। কিন্তু, তা বলে গোমাতাকে নিঙড়ে নেব না, তাও তো হয় না। সেজন্যই হয়তো অসমের এই বিজেপি বিধায়ক কীভাবে গরু বেশি দুধ দেয়, তা নিয়ে নয়া তত্ত্ব খাঁড়া করলেন।

The post কৃষ্ণের মতো বাঁশি বাজালে গরু অনেক বেশি দুধ দেয়, নয়া তত্ত্ব বিজেপি বিধায়কের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement