shono
Advertisement

ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি, অপেক্ষা বাড়ছে সরকারি কর্মীদের

কেন ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি?
Posted: 02:06 PM Mar 21, 2023Updated: 02:35 PM Mar 21, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে (Supreme Court) ফের ধাক্কা খেলেন সরকারি কর্মীরা। পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১১ এপ্রিল।

Advertisement

ডিএ নিয়ে হাই কোর্টের রায়ের বিরুদ্ধে রাজ্যের করা মামলা নিয়ে দীর্ঘদিন ধরে টানাপোড়েন চলছে সুপ্রিম কোর্টে। সেই নভেম্বরে স্পেশ্যাল লিভ পিটিশন (SLP) দায়ের হলেও এপর্যন্ত মাত্র একদিন এই মামলার শুনানি হয়েছে। প্রথম শুনানিতেই মামলা থেকে নিজেকে সরিয়ে নেন বিচারপতি দীপঙ্কর দত্ত। ফলে মামলায় নতুন বেঞ্চ গঠন করতে হয়। বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি দীনেশ মাহেশ্বরীকে নিয়ে নতুন করে বেঞ্চ গঠন করা হয়েছিল।

[আরও পড়ুন: ইডি হেফাজত শেষে ফের দিল্লির আদালতে অনুব্রত, জানানো হবে না জামিনের আবেদন]

কিন্তু বিচারপতি হৃষিকেশ রায়ও মঙ্গলবারের শুনানির আগে এই মামলা থেকে নিজেকে সরিয়ে নেন। ফলে ফের নতুন বেঞ্চ গঠন করতে হয়। এবারে বিচারপতি দীনেশ মাহেশ্বরী ও বিচারপতি সঞ্জয় কুমারকে নিয়ে বেঞ্চ গঠন হয়। মঙ্গলবার সেই বেঞ্চে শুনানি হওয়ার কথা থাকলেও বিচারপতিরা জানান এই মামলার শুনানি প্রক্রিয়া দীর্ঘ হবে। আর মঙ্গলবার মামলার চাপ রয়েছে। এত দীর্ঘ শুনানি সম্ভব হবে না। তাই মামলায় নতুন করে ১১ এপ্রিল শুনানির দিন ধার্য করা হয়।

[আরও পড়ুন: ATM-এ আর মিলবে না ২০০০ টাকার নোট? সংসদে জবাব অর্থমন্ত্রী নির্মলার]

শীর্ষ আদালতের এই সিদ্ধান্ত হতাশ ধর্মতলার ধরনারত সরকারি কর্মীরা। তবে যতদিন ডিএ (DA) নিয়ে কোনও আশ্বাস না মিলছে, ততদিন অনশনের দাবিতে অনড় তারা। রাজ্য সরকারি কর্মীদের ওই অংশের বক্তব্য, ডিএ তাঁদের ন্যায্য অধিকার। তাই সেটা না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এদিকে রাজ্য সরকারের অবস্থানও স্পষ্ট। কোনওভাবেই জনকল্যাণমুখী প্রকল্প বন্ধ করে ডিএ দেওয়া হবে না। মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, তিনি ডিএ দিলে ভালবেসে দেবেন, কারও চাপে পড়ে নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার