shono
Advertisement

বাড়ল প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা, নয়া ডেডলাইন জানাল কেন্দ্র

চলতি মাসেই প্যান ও আধার লিংক করতে হবে বলে আগে জানিয়েছিল কেন্দ্র।
Posted: 02:54 PM Mar 28, 2023Updated: 08:31 AM Mar 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের তরফে আগেই ঘোষণা করা হয়েছিল, চলতি মাসের মধ্যেই প্যান (PAN) ও আধার (Aadhaar) লিংক করিয়ে নিতে হবে। আর বাড়ানো যাবে না এই সময়সীমা। কিন্তু সূত্রের খবর ছিল, আরও একবার সময়সীমা বাড়ানোর কথা ভাবছে কেন্দ্র। সেই জল্পনাকে সত্যি করে এই সময়সীমা বাড়ানোর কথা জানিয়ে দেওয়া হল। প্যান ও আধার সংযুক্তিকরণের নয়া সময়সীমা হচ্ছে ৩০ জুন।

Advertisement

২০২২ সালের ৩১ মার্চের মধ্যেই এই সংযুক্তিকরণ করে ফেলতে নির্দেশ দিয়েছিল কেন্দ্র। এক বছরের সেই সময়সীমা বাড়লেও তার জন্য জরিমানা ধার্য করা হয়। ৫০০ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার টাকা জরিমানার নির্দেশ দেয় কেন্দ্র। যদিও এই পদক্ষেপ ঘিরে সমালোচনার মুখে পড়ে সরকার। লোকসভার কংগ্রেস নেতা অধীর চৌধুরী চিঠি লেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। আধার ও প্যান সংযুক্তিকরণের সময় বাড়াতে অনুরোধ করেন তিনি।

[আরও পড়ুন: বাবা হতে তান্ত্রিকের নির্দেশেই নরবলি! তিলজলায় শিশু খুন নিয়ে বিস্ফোরক দাবি ধৃতের]

অবশেষে মঙ্গলবার, ২৮ মার্চ ‘সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস’ তথা CBDT জানিয়ে দিল প্যান ও আধার সংযুক্তীকরণের তারিখ বাড়িয়ে ৩০ জুন করা হল। তবে সেই সঙ্গে এটাও জানিয়ে দেওয়া হয়েছে, যদি ওই সময়সীমার মধ্যে সংযুক্তীকরণ না করে ফেলা হয় তাহলে অকেজো হয়ে যাবে আপনার প্যান। 

[আরও পড়ুন: চোট সারিয়ে দুরন্ত পারফরম্যান্সের পুরস্কার, বিসিসিআইয়ের চুক্তিতে বিশাল উন্নতি জাদেজার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement