shono
Advertisement

শিয়া বোর্ডের প্রধানকে হত্যার ছক বানচাল, গ্রেপ্তার দাউদের ৩ শুটার

'ডি-কোম্পানি'-র ওই শার্পশুটাররা এখন দিল্লি পুলিশের জালে। The post শিয়া বোর্ডের প্রধানকে হত্যার ছক বানচাল, গ্রেপ্তার দাউদের ৩ শুটার appeared first on Sangbad Pratidin.
Posted: 10:31 AM Apr 13, 2018Updated: 04:17 PM Jan 10, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি পুলিশের জালে আন্ডারওয়ার্ল্ড ‘ডন’ দাউদ ইব্রাহিমের তিন শুটার। গোপন খবরের ভিত্তিতে শুক্রবার তিন সন্দেহভাজন ‘ডি-কোম্পানি‘-র শার্পশুটারকে গ্রেপ্তার করে পুলিশ।

Advertisement

দিল্লি পুলিশের স্প্যাশাল সেলের ডিসিপি জানান, শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান ওয়াসিম রিজভিকে হত্যার ছক কষছিল ধৃতরা। রিজভিকে হত্যার নির্দেশ দেয় খোদ দাউদ। উল্লেখ্য, কয়েক মাস আগেই লখনউ পুলিশের কাছে হুমকি ফোনের অভিযোগ দায়ের করেন শিয়া বোর্ডের প্রধান। তিনি জানান, একটি মোবাইল থেকে একাধিকবার তাঁর কাছে হুমকি ফোন আসে। তাঁকে প্রাণে মারার হুমকি দেওয়া হয়। নেপালের ওই নম্বর থেকে ক্রমাগত তাঁকে শাসানি হয়। বলা হয়, রিজভি মুসলমানদের শত্রু। তাঁর জন্যই প্রাণ দিতে হচ্ছে মুসলিমদের। এর ফল ভোগ করতে হবে রিজভিকে। তিনি ও তাঁর পরিবারের সদস্যরা দাউদের নজরে রয়েছেন।

উল্লেখ্য, একাধিকবার বিতর্কিত মন্তব্য করে বিবাদে জড়িয়েছেন শিয়া বোর্ডের প্রধান রিজভি। বাবরি মসজিদ নিয়ে সুপ্রিম কোর্টে চলা মামলায় তিনি জানিয়েছিলেন, হিন্দুদের মন্দির গুঁড়িয়ে দিয়েই নির্মাণ করা হয়েছিল মসজিদটি। সন্ত্রাসবাদ প্রসঙ্গে তিনি বলেছিলেন, ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইএএস অফিসার নয়! মাদ্রাসাগুলিতে তৈরি হয় জঙ্গি। তাঁর এহেন মন্তব্যে মৌলবাদীদের রোষের মুখে পড়েন তিনি। তাঁকে হুমকিও দেওয়া হয়।

তবে এবার ‘ডি-কোম্পানি’র শার্পশুটারের গ্রেপ্তারিতে রিজভির সুরক্ষা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। যদিও পুলিশের দাবি, হত্যার ছক বানচাল হয়েছে। দাউদ গ্যাংকে গুঁড়িয়ে দিতে উঠেপড়ে লেগেছে পুলিশ। ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলির ‘মোস্ট ওয়ান্টেড’ লিস্টে সবার উপর রয়েছে কুখ্যাত ডন দাউদের নাম। তবে শত চেষ্টা সত্বেও আইনের নাগালে আনা যায়নি তাকে। গতবছর মুম্বই থেকে তোলাবাজির অভিযোগে গ্রেপ্তার করা হয় তার ভাই ইকবাল কাসকারকে। তাকে জেরা করে জানা যায়, পাকিস্তানেই লুকিয়ে রয়েছে দাউদ। এমনকি সেখানে ডি-কোম্পানির বেশ কয়েকটি সম্ভাব্য ঠিকানার কথাও জানিয়েছে কাসকার। দাউদের সঙ্গে রয়েছে তার ভাই আনিসও। জেরায় কাসকার আরও জানায় যে গত তিন বছর থেকে তার ও ভারতে থাকা আত্মীয়ের সঙ্গে যোগাযোগ বন্ধ রেখেছে দাউদ। গোয়েন্দারা ফোনে আড়ি পাততে পারে বলেই সতর্ক হয়েছে ডন।

[মুম্বই এসেছিল দাউদের স্ত্রী, চাঞ্চল্যকর দাবি কাসকারের]

The post শিয়া বোর্ডের প্রধানকে হত্যার ছক বানচাল, গ্রেপ্তার দাউদের ৩ শুটার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার