shono
Advertisement

শ্রেষ্ঠ সাংসদের পুরস্কার পেয়ে আপ্লুত ডেরেক ও’ব্রায়েন, উৎসর্গ করলেন নন্দীগ্রামের শহিদদের

তিনি ছাড়াও বাংলা থেকে পুরস্কৃত বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়।
Posted: 08:22 PM Mar 14, 2023Updated: 08:22 PM Mar 14, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: ২০২২ সালের শ্রেষ্ঠ সাংসদের পুরস্কার পেলেন তৃণমূলের (TMC) রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন (Derek O’Brien)। তিনি ছাড়া এই পুরস্কার পেলেন লোকসভায় AIMIM সাংসদ আসাদুদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi)। শ্রেষ্ঠ মহিলা সাংসদ হিসেবে পুরস্কৃত হলেন বাংলার আরেক সাংসদ বিজেপির লকেট চট্টোপাধ্যায়ও (Locket Chatterjee)। সব মিলিয়ে আটজন পুরস্কৃত হলেন এদিন। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিলেন প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

Advertisement

এদিন নিজের পুরস্কারপ্রাপ্তির খবর জানিয়ে টুইট করেন ডেরেক। এই পুরস্কার নন্দীগ্রামের শহিদদের উদ্দেশে উৎসর্গ করেছেন তিনি। এতজনের মধ্যে থেকে শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত হওয়াকে ‘বিশেষ’ বলে জানিয়ে ডেরেক কৃতজ্ঞতা প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি। মুখ্যমন্ত্রীকে নিজের আদর্শ বলে উল্লেখ করার পাশাপাশি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ সমস্ত দলীয় সমর্থকদেরও ধন্যবাদ জানান তিনি।

আরও পড়ুন: চোখে চোখে কথা বলো…! ভারচুয়াল শুনানিতে প্রকাশ্যেই ‘প্রেমালাপ’ পার্থ-অর্পিতার]

এদিকে শ্রেষ্ঠ মহিলা সাংসদ হিসেবে পুরস্কৃত হলেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। তিনিও টুইটারে এই নিয়ে পোস্ট করেছেন। জানিয়েছেন, ‘দেশ ও বিশেষ করে বাংলার জনতাকে এই পুরস্কার উৎসর্গ করছি।’ এদিন সব মিলিয়ে পুরস্কৃত হন আট জন। রাজ্যসভা ও লোকসভা থেকে চারজন করে বেছে নেওয়া হয়।

বিভাগগুলি হল শ্রেষ্ঠ সাংসদ, শ্রেষ্ঠ মহিলা সাংসদ, শ্রেষ্ঠ উদীয়মান ও জীবনকৃতি সম্মান। লকেট, ডেরেক, ওয়েইসি ছাড়া বাকি পুরস্কৃতরা হলেন বিজেপির তেজস্বী সূর্য (শ্রেষ্ঠ উদীয়মান ), কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে (জীবনকৃতি), এনসিপির বন্দনা চৌহান (শ্রেষ্ঠ মহিলা সাংসদ), আরজেডির মনোজ ঝা (শ্রেষ্ঠ উদীয়মান) ও বিজেডির ভারতরুহারি মেহতাব (জীবনকৃতি)।

[আরও পড়ুন: এবার বিমানকাণ্ডের ছায়া চলন্ত ট্রেনে, মহিলা যাত্রীর গায়ে প্রস্রাব মদ্যপ টিকিট পরীক্ষকের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement