shono
Advertisement
Byju Raveendran

'দেশ ছেড়ে পালাইনি, শিগগিরি ফিরব', দুবাই থেকে দাবি বাইজুসের প্রতিষ্ঠাতার

সমস্যা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি বাইজু রবীন্দ্রনের।
Published By: Biswadip DeyPosted: 02:35 PM Oct 18, 2024Updated: 02:35 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুর এডু-টেক সংস্থা বাইজুসের প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন দেশ ছেড়ে পালিয়ে গিয়েছেন। এমনই গুঞ্জন ছিল। কিন্তু সেই গুঞ্জন উড়িয়ে রবীন্দ্রন জানালেন, এই নিয়ে ভুল ধারণা তৈরি হয়েছে। তিনি দুবাই এসেছেন বটে। কিন্তু দেশান্তরি হয়ে নয়। তাঁর সংস্থাকে বিপন্মুক্ত করাই তাঁর উদ্দেশ্য। চার বছর পরে তাঁর প্রথম ভার্চুয়াল ভাষণে বাইজু রবীন্দ্রনের দাবি, যা শোনা যাচ্ছে সবই গুজব।

Advertisement

এদিন তাঁকে বলতে শোনা গিয়েছে, ''এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে লোকেরা ভাবছে আমি দুবাই পালিয়ে এসেছি। কিন্তু আমি একবছর আগে দুবাই এসেছি আমার বাবার চিকিৎসার জন্য। আর সেই জন্যই এখানে থাকতে হয়েছে। আমি পরিষ্কার করে বলতে চাই, আমি পালাইনি।''

বাইজুসের হারানো গরিমা ফেরাতে তিনি কী পরিকল্পনা করছেন সেটাও পরিষ্কার করে দিলেন বাইজু রবীন্দ্রন। জানালেন, তাঁর আশা সমস্যা কাটিয়ে ঘুরে দাঁড়াবেই বাইজুস। তিনি বলেন, ''যাই হোক, আমরা রাস্তা খুঁজে বের করবই। যদি ওঁরা আমার সঙ্গে কাজ করতে চান, আমি ওঁদের টাকা ফিরিয়ে দেব, নিজে এক টাকা নেওয়ারA আগে। আমরা ১৪০ মিলিয়ন ডলার দিয়েছি। কিন্তু ওরা পুরো ১.২ বিলিয়ন ডলারই চাইছে, যা আমরা বিনিয়োগ করেছি অথবা প্রতিশ্রুতি দিয়েছি দেওয়ার।'' তাঁর ঘোষণা, ''আমি ভারতে আসছি। স্টেডিয়াম ভরিয়ে তুলব। সময়টা অবশ্য এখনও ঠিক হয়নি। কিন্তু শিগগিরি এটা হবে।''

প্রসঙ্গত, বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগ বাইজু রবীন্দ্রনের বিরুদ্ধে। বছর দুয়েক আগে থেকেই ব্যাপক সমস্যায় ছিল বাইজুস সংস্থাটি। বিদেশি মুদ্রা আইন লঙ্ঘন করার অভিযোগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাদের ৯ হাজার কোটি টাকা জরিমানা করে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে বাইজুস। তবে এডু-টেক সংস্থাটির বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনেন বিনিয়োগকারীরাই। বেশ কয়েকটি মার্কিন বিনিয়োগকারীর সঙ্গে আইনি লড়াইয়েও জড়িয়ে পড়েন প্রতিষ্ঠাতা। কিন্তু সব জট কাটিয়ে উঠে প্রত্যাবর্তনের ঘোষণা করলেন তিনি। এখন দেখার, কবে ভারতে আসেন বাইজুসের প্রতিষ্ঠাতা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বেঙ্গালুরুর এডু-টেক সংস্থা বাইজুসের প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন দেশ ছেড়ে পালিয়ে গিয়েছেন। এমনই গুঞ্জন ছিল।
  • কিন্তু সেই গুঞ্জন উড়িয়ে রবীন্দ্রন জানালেন, এই নিয়ে ভুল ধারণা তৈরি হয়েছে। তিনি দুবাই এসেছেন বটে। কিন্তু দেশান্তরি হয়ে নয়।
  • তাঁর সংস্থাকে বিপন্মুক্ত করাই তাঁর উদ্দেশ্য বলে দাবি রবীন্দ্রনের।
Advertisement