shono
Advertisement

লকডাউন শেষের আগেই শুরু হতে পারে বিমান পরিষেবা! ইঙ্গিত কেন্দ্রীয় মন্ত্রীর

কেন্দ্র এবং বিমানবন্দর কর্তৃপক্ষ প্রস্তুত, অপেক্ষা শুধু রাজ্য সরকারের অনুমতির। The post লকডাউন শেষের আগেই শুরু হতে পারে বিমান পরিষেবা! ইঙ্গিত কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 10:45 AM May 20, 2020Updated: 10:45 AM May 20, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকারগুলি চাইলে চতুর্থ দফার লকডাউন শেষ হওয়ার আগেই দেশে শুরু হয়ে যেতে পারে বিমান পরিষেবা। কেন্দ্র এবং বিমানবন্দর কর্তৃপক্ষ দেশের মধ্যে বিমান চালানোর জন্য প্রস্তুত। অপেক্ষা শুধু রাজ্য সরকারের অনুমতির। মঙ্গলবার এক বেসরকারি সংবাদমাধ্যমকে একথা জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী (Hardeep Singh Puri)। তিনি বলছেন, বিমান পরিষেবা চালুর সিদ্ধান্ত একা কেন্দ্র নিতে পারে না। সেক্ষেত্রে রাজ্য সরকারগুলিরও অনুমতি প্রয়োজন হয়।

Advertisement

গত ২৪ মার্চ থেকে লকডাউন শুরু হওয়ায় বন্ধ রয়েছে বিমান পরিষেবা। শুধুমাত্র ‘মিশন উড়ান’-এর জন‌্য দেশের বিভিন্ন প্রান্তে ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) সহযোগিতায় জরুরি পণ‌্য পরিবহণের কাজ চলছে। এর সঙ্গে ‘বন্দে ভারত মিশন’ চালু করে বিদেশে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনার কাজও শুরু করা হয়েছে। কিন্তু বন্ধ রয়েছে অন্তর্দেশীয় বিমান পরিষেবা। সমস্তরকম বাণিজ্যিক বিমান পরিষেবা বন্ধ। তবে কেন্দ্রীয় মন্ত্রী আশ্বাস দিয়েছেন, রাজ্য সরকারগুলি সিদ্ধান্ত গ্রহণ করলেই শুরু হয়ে যাবে পরিষেবা এবং তার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে মন্ত্রক (Civil Aviation Ministry)।

[আরও পড়ুন: WHO’র গুরুত্বপূর্ণ পদে ভারত, এক্সিকিউটিভ বোর্ডের চেয়ারম্যান হচ্ছেন হর্ষ বর্ধন]

লকডাউনের পর নির্দিষ্ট নিয়ম মেনে বিমান পরিষেবা চালু করা যেতে পারে বলে আগেই জানিয়েছেন হরদীপ সিং পুরী। মঙ্গলবার তিনি বললেন,” যদি অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের কথা বলেন, যদি অন্যান্য অংশীদারদের কথা জিজ্ঞেস করেন, তাহলে বলতে পারি আমরা এক সপ্তাহ ধরে প্রস্তুত। তিনদিনের নোটিস পেলেই বিমান পরিষেবা চালু করে দেব। আজ যদি আমরা সবুজ সংকেত পায় ২-৩ দিনের মধ্যে দেশের মধ্যে বিমান পরিষেবা শুরু করে দেব।” তবে পরিষেবা শুরু না হওয়ার দায় তিনি চাপাচ্ছেন রাজ্যগুলির উপর। তাঁর সাফ কথা, “আমরা বিমান চালু করতে চেয়েছিলাম। কিন্তু রাজ্যগুলি আপত্তি করেছে। আমাদের পরিষেবা চালু করতে তিনদিন লাগবে। রাজ্য সরকারগুলি চাইলে চতুর্থ দফার লকডাউনের আগেই শুরু হবে পরিষেবা।”

The post লকডাউন শেষের আগেই শুরু হতে পারে বিমান পরিষেবা! ইঙ্গিত কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement