Advertisement

মোদির অ্যাপ থেকে কারও তথ্য পাচার হচ্ছে না, স্পষ্ট করলেন কেন্দ্রীয় মন্ত্রী

02:49 PM Jul 23, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তথ্য চুরির অভিযোগে এই মুহূর্তে উত্তাল গোটা দেশ। বিস্ফোরক অভিযোগ তুলে দেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। টুইট করেন, নরেন্দ্র মোদির অ্যাপ থেকে সাধারণ নাগরিকের তথ্য যাচ্ছে একটি মার্কিন সংস্থার কাছে। কিন্তু রবিবার রাহুলের যাবতীয় অভিযোগ খারিজ করে দিলেন কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী কে জে আলফন্স। স্পষ্ট করলেন, নরেন্দ্র মোদির অ্যাপ থেকে কোনও তথ্য চুরি যাচ্ছে। ‘এসব মিথ্যা রটনায় বিশ্বাস করবেন না।’ বলেন কেন্দ্রীয় মন্ত্রী।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[মাই নেম ইজ মোদি, মার্কিন সংস্থাকে তথ্য পাচার করি আমি!’ প্রধানমন্ত্রীকে কটাক্ষ রাহুলের]

মন্ত্রী বলেন, ‘আপনি ভাবছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আপনার তথ্য কোনও মার্কিন সংস্থার হাতে তুলে দিচ্ছেন। বিশ্বাস করবেন না! এসবই রটনা।’ শুধু নমো অ্যাপই নয়, আধার কার্ড থেকেও তথ্য চুরি যাচ্ছে বলে বারবার অভিযোগ তুলেছে বিরোধীরা। এদিন যাবতীয় দাবি নস্যাৎ করে দেন কেন্দ্রীয় মন্ত্রী। জানান, সাধারণ মানুষের বায়োমেট্রিক তথ্য  UIDAI-এর কাছে সুরক্ষিত রয়েছে। সেখানে সাইবার হানার কোনও সুযোগই নেই। তিনি এও জানিয়ে দেন, শুধুমাত্র কেন্দ্রীয় সংস্থাকে আধার সংক্রান্ত তথ্য দেওয়া হয়।

যাবতীয় বিতর্কের সূত্রপাত ফ্রান্সের হ্যাকার ইলিয়ট অ্যাল্ডারসনের পরপর কয়েকটি টুইটকে ঘিরে। ‘নরেন্দ্র মোদি’ অ্যান্ড্রয়েড অ্যাপ গ্রাহকদের তথ্য অনৈতিক ভাবে একটি মার্কিন সংস্থাকে পাচার করছে বলে অভিযোগ করেন তিনি। জানান, যে মার্কিন সংস্থার কাছে তথ্যগুলি যাচ্ছে সেটিও একটি ভুয়ো সংস্থা। তথ্য চুরির অভিযোগে গোটা দেশ যখন উত্তাল, ঠিক সেই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্য আক্রমণ করেন রাহুল গান্ধী। শাহরুখ খানের সুপারহিট সিনেমা ‘মাই নেম ইজ খান’-এর জনপ্রিয় ডায়লগ, ‘মাই নেম ইজ খান অ্যান্ড আই অ্যাম নট আ টেররিস্ট’-এর আদলে মোদিকে কটাক্ষ করে টুইটে লেখেন, ‘মাই নেম ইজ মোদি। আপনারা যখন আমার অফিসিয়াল অ্যাপটি ডাউনলোড করবেন, আমি আপনাদের সমস্ত তথ্য মার্কিন সংস্থাকে পাচার করব।’ পালটা বিজেপির টুইট, ‘কেমব্রিজ অ্যানালিটিকা বিতর্কে কংগ্রেসের নাম জড়িয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন রাহুল। মানুষের দৃষ্টি ঘোরাতে তাই উলটোপালটা অভিযোগ করছেন।’

[‘ডোকলামে যে কোনও পরিস্থিতি সামলাতে তৈরি’, চিনকে কড়া বার্তা প্রতিরক্ষামন্ত্রীর]

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post মোদির অ্যাপ থেকে কারও তথ্য পাচার হচ্ছে না, স্পষ্ট করলেন কেন্দ্রীয় মন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next