shono
Advertisement

গরু পাচার মামলা: দিল্লিতে ED দপ্তরে হাজিরা দেবের, টানা ৫ ঘণ্টা জেরা

তদন্তকারী সূত্রে খবর, একাধিক অভিযুক্তকে জেরা করে উঠে এসেছে দেবের নাম।
Posted: 11:33 AM Jun 24, 2022Updated: 01:23 PM Jun 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরুপাচার মামলায় এবার ইডির মুখোমুখি তারকা সাংসদ দীপক অধিকারী (Dipak Adhikari) তথা দেব। মঙ্গলবার দিল্লিতে ইডি দপ্তরে হাজিরা দিয়েছেন তিনি, এমনটাই খবর। ৫ ঘণ্টা জেরা করা হয়েছে তাঁকে।

Advertisement

গরুপাচার কাণ্ডের তদন্তে নেমে একাধিক প্রভাবশালীকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি (ED)। তাঁদের থেকে মিলেছে বহু গুরুত্বপূর্ণ তথ্য। ইডি সূত্রে খবর, একাধিক অভিযুক্তের জেরাতে উঠে এসেছে দেবের নাম। সেই কারণেই দীপক অধিকারী ওরফে দেবকে তলব করে ইডি। মঙ্গলবার হাজিরও দেন দেব। জানা গিয়েছে, এনামুল হকের সঙ্গে দেবের আর্থিক লেনদেনের তথ্য উঠে এসেছে। সেই কারণেই এই জেরা।

[আরও পড়ুন: সরানো হল কল্যাণময়কে, মধ্যশিক্ষা পর্ষদ সভাপতির দায়িত্ব পাচ্ছেন রামানুজ গঙ্গোপাধ্যায়]

আগে গরু পাচার (Cow smuggling) কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত এনামুল হকের বয়ানে উঠেছিল তারকা সাংসদ দেবের নাম। তারপর আরও বেশ কয়েকজন সাক্ষীও তাঁর নাম বলেছেন বলে সিবিআই সূত্রে খবর। সে সব বয়ানের ভিত্তিতেই দেবকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ১৫ ফেব্রুয়ারি সিবিআই দপ্তরে হাজিরা দিয়েছিলেন তিনি। 

গরু পাচার মামলায় টানা পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সিবিআই দপ্তর থেকে বের হন অভিনেতা-সাংসদ দেব (MP Dev)। নিজাম প্যালেস থেকে হাসি মুখেই বের হতে দেখা যায় তারকা সাংসদকে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারকা জানিয়েছিলেন, তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। এনামুল হক বলে কাউকে চেনেন না বলেও সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান দেব। এদিন কোনও আর্থিক লেনদেনের বিষয়ও অস্বীকার করেন তারকা সাংসদ। “আর হয়তো ডাকবে না”, এমনটাও বলেছিলেন তিনি। কিন্তু তা হল না, গরুপাচার মামলায় এবার ইডির মুখোমুখি হতে হল দেবকে।

[আরও পড়ুন: সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের অভিযোগ, এবার নূপুর শর্মাকে তলব আমহার্স্ট স্ট্রিট থানার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement