shono
Advertisement

কেজরির সচিব, সাংসদের বাড়িতে হানা, ‘ভুয়ো জবানবন্দিতে সই করাচ্ছে ইডি’, তোপ আতিশীর

মঙ্গলবার সকাল থেকে দিল্লির ১২টি এলাকায় তল্লাশি শুরু করে ইডি।
Posted: 01:19 PM Feb 06, 2024Updated: 01:19 PM Feb 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক তছরুপের অভিযোগে অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) ব্যক্তিগত সচিবের বাড়িতে তল্লাশি ইডির। সেই সঙ্গে এক আপ সাংসদের বাড়িতেও চলছে ইডির (ED) তল্লাশি। সূত্রের খবর, দিল্লির জল বোর্ডে আর্থিক লেনদেনের অসঙ্গতির অভিযোগ পেয়েই তল্লাশিতে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার পরেই আপের তরফে বলা হয়, ইডির মুখোশ খুলে দেবে তারা।

Advertisement

মঙ্গলবার সকাল থেকে দিল্লির ১২টি এলাকায় তল্লাশি শুরু করে ইডি। তার মধ্যে রয়েছে কেজরিওয়ালের ব্যক্তিগত সচিব বিভব কুমারের বাসভবন। পাশাপাশি আপের (AAP) রাজ্যসভা সাংসদ এনডি গুপ্তার বাড়িতেও হানা দিয়েছেন ইডি আধিকারিকরা। তল্লাশি চলছে দিল্লি জল বোর্ডের প্রাক্তন সদস্য শলাভ কুমারের বাড়িতেও। তবে ইডির তরফে এই তল্লাশি অভিযান নিয়ে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: কুকুরের পাত থেকে বিস্কুট তুলে দলীয় কর্মীকে দিলেন রাহুল গান্ধী! ভাইরাল ন্যায় যাত্রার ভিডিও]

দিল্লির (Delhi) একাধিক এলাকায় তল্লাশির খবর পেয়েই ইডির বিরুদ্ধে সুর চড়িয়েছে আপ। দলের তরফে বলা হয়, ইডির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ প্রকাশ্যে আনবে তারা। দিল্লির মন্ত্রী আতিশীর মতে, দলের সকলকে ভয় দেখানোর জন্যই ইডি তল্লাশি চালাচ্ছে। ভয় দেখিয়ে ভুয়ো জবানবন্দিতে সইও করিয়ে নিচ্ছেন ইডি আধিকারিকরা। সেই সঙ্গে অভিযোগ, সাক্ষীদের অডিও রেকর্ড ডিলিট করছে ইডি। তবে আতিশী সাফ জানিয়ে দেন, একটা টাকাও উদ্ধার হয়নি তল্লাশিতে। তাই ভয় দেখানো যাবে না আপকে।

উল্লেখ্য, আবগারি মামলায় আপের একাধিক নেতা জেলবন্দি রয়েছেন। ইডির তদন্ত চলছে তাঁদের বিরুদ্ধে। পাঁচবার সমন পাঠানো হয়েছে কেজরিওয়ালকেও। তবে তিনি প্রত্যেকবারই হাজিরা এড়িয়ে গিয়েছেন। আম আদমি পার্টি শুরু থেকেই দাবি করে আসছে, শুধুমাত্র কেজরিওয়ালকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে অভিযোগের কোনও ভিত্তি নেই। কেজরিওয়াল নিজে বলছেন, ইডি তাঁকে যে সমন পাঠাচ্ছে সেটার আইনি বৈধতা নেই। কিন্তু বারবার কেজরির দলের নেতাদের বিরুদ্ধেই সক্রিয় হচ্ছে ইডি।

[আরও পড়ুন: দ্বিতীয় টেস্টে হারতেই ভারত ছাড়ছে ইংল্যান্ড! কেন এমন সিদ্ধান্ত বেন স্টোকসদের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement