ফের কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, হত ১ মহিলা

07:27 AM Jul 01, 2017 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনা-জঙ্গি সংঘর্ষে ফের উত্তপ্ত কাশ্মীর উপত্যকা। শনিবার অনন্তনাগ জেলার বাটপোরা গ্রামে নিরাপত্তাবাহিনী ও সন্ত্রাসবাদীদের মধ্যে শুরু হয়েছে গুলির লড়াই। অন্ততপক্ষে দুই থেকে তিনজন জঙ্গি গ্রামের একটি বাড়িতে লুকিয়ে রয়েছে বলে খবর। জঙ্গিদের মধ্যে নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্করের শীর্ষ নেতা বশির লস্করিও রয়েছে বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, সাধারণ মানুষকেও পণবন্দি করে রেখেছে তারা। বর্তমানে আটকে থাকা মানুষদের উদ্ধার ও জঙ্গিদের নিকেশ করতে অভিযান চালাচ্ছে সেনা জওয়ানরা। দু’পক্ষের মধ্যে সমানতালে গুলির লড়াই চলছে। ঘটনায় এখনও পর্যন্ত তাহিরা বেগম নামে বছর ৪৪-এর এক মহিলার মৃত্যু হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[GST-র জের, আরও সস্তায় মিলবে কেএফসি, পিজ্জা]

বাটপোরা গ্রামের একটি বাড়িতে বশির লস্করি-সহ তিন জঙ্গি লুকিয়ে রয়েছে। গোপন সূত্রে এই খবর পেয়েই ব্রেন্টি-বাটপোরা অঞ্চলে ব্যাপক তল্লাশি অভিযান চালায় সেনা। তখনই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। দু’পক্ষের গুলি বিনিময়ের মধ্যে পড়ে আহত হন তাহিরা বেগম নামে ওই মহিলা। তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো সম্ভব হয়নি।

Advertising
Advertising

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ঘটনা প্রসঙ্গে এক নিরাপত্তা আধিকারিক জানান, ‘গোপন সূত্রে খবর পেয়ে ওই অঞ্চলে তল্লাশি অভিযান চালায় সেনা জওয়ানরা। সেসময় আচমকাই সেনার উপর গুলি চালানো শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। দু’পক্ষের গুলির লড়াইয়ের মাঝে পড়ে আহত হন এক মহিলা। হাসপাতালে নিয়ে গেলেও তাঁকে বাঁচানো সম্ভব হয়নি।’ তিনি আরও জানান, জঙ্গিরা সাধারণ মানুষকে ঢাল হিসেবে ব্যবহার করছে। এমনকী নিরাপত্তারক্ষীদের উপর পাথর বৃষ্টি করে জঙ্গিদের মদত দিচ্ছে সাধারণ মানুষরা। নিরাপত্তা আধিকারিকের দাবি, বাড়িটিতে এখনও কিছু জঙ্গি লুকিয়ে রয়েছে। সাধারণ মানুষকে বের করে আনার চেষ্টা চলছে।

[চিকিৎসকের বেশে নিউ ইউয়র্কের হাসপাতালে হামলা আততায়ীর, মৃত ৩]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ফের কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, হত ১ মহিলা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next