shono
Advertisement
Rahul Gandhi

পাগড়ি মন্তব্যের জের, রাহুলের বিরুদ্ধে পর পর মামলা বিজেপি নেতাদের

ছত্তিশগড়ের তিন থানায় এফআইআর বিজেপি নেতাদের।
Published By: Amit Kumar DasPosted: 03:52 PM Sep 21, 2024Updated: 07:00 PM Sep 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকা সফরে শিখদের নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে একের পর এক এফআইআর দায়ের হল রাহুল গান্ধীর(Rahul Gandhi) বিরুদ্ধে। এই ঘটনায় স্বাভাবিকভাবেই বিপাকে পড়লেন কংগ্রেস সাংসদ তথা বিরোধী দলনেতা। তাঁর বিরুদ্ধে ছত্তিশগড়ের তিন থানায় এফআইআর করেছেন বিজেপি নেতারা।

Advertisement

রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, সম্প্রতি মার্কিন সফরের সময় ভার্জিনিয়ায় একটি অনুষ্ঠানে গিয়ে শিখদের পাগড়ি নিয়ে অবমানমাকর মন্তব‌্য করেন। ধর্মপালনের স্বাধীনতা প্রসঙ্গে বক্তব‌্য রাখার সময় লোকসভার বিরোধী দলনেতা বলেন, “শিখদের পাগড়ি পরার অনুমতি দেওয়া হবে কি না, তা নিয়ে লড়াই চলছে। একজন শিখকে কাড়া পরতে দেওয়া হবে কি না, তাঁকে গুরুদ্বারে যেতে দেওয়া হবে কি না, তা নিয়ে লড়াই চলছে। এটা শুধু শিখদের জন্য নয়। এটা সব ধর্মের জন্য।”

এ প্রসঙ্গ টেনেই বিজেপি নেতা তথা কেন্দ্রীয় হরদীপ পুরী রাহুলকে আক্রমণ করে বলেন, “নেতিবাচকতায় পূর্ণ কিছু ব্যক্তি ভারতের ঐক্যকে আঘাত করতে চাইছে। যাঁদের মন ঘৃণায় ভরা, তাঁরা ভারত ও গুজরাতের বদনাম করার কোনও সুযোগ ছাড়ছে না।” পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার রায়পুর ও বিলাসপুর জেলার দুটি থানায় অভিযোগ দায়ের হয়। আর শুক্রবার দুর্গ জেলার কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের হয়েছে। রায়পুরে রাহুলের বিরুদ্ধে এফআইআর করে বিজেপি নেতা অমরজিৎ সিং ছাবরা বলেন, “ভারত তথা সারা বিশ্বে কোথাও শিখদের তাঁদের পরম্পরা পালনে বাধা দেওয়া হয় না। গুরুদ্বারে গেলে স্বয়ং প্রধানমন্ত্রী পাগড়ি পরেন। রাহুল গান্ধীর মন্তব্য অপমানজনক, বিদ্বেষ ছড়াতে পারে।”

শুধু তাই নয় মার্কিন সফরে ভাষণের জেরে একের পর এক বিজেপি নেতার থেকে পরোক্ষভাবে খুনের হুমকিও পেয়েছেন রাহুল। বিজেপি নেতা তরবিন্দর সিং মারওয়া গত ১১ সেপ্টেম্বর বিজেপির এক অনুষ্ঠানে তাঁর উদ্দেশে বলেন, ‘রাহুল গান্ধী শুধরে যা, নয়তো আগামিদিনে তোরও সেই পরিণতিই হবে যা তোর ঠাকুমার হয়েছিল।’অভিযোগ রয়েছে শিব সেনার শিণ্ডে শিবিরের বিধায়ক সঞ্জয় গায়কোয়াড়ের বিরুদ্ধেও। তিনি বলেন, “আমি ১১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করছি। যে ব্যক্তি রাহুলের জিভ কেটে আনতে পারবে তাঁকে আমি এই টাকা দেব।” একের পর এক আক্রমণের জেরে পালটা কংগ্রেসের তরফেও এফআইআর দায়ের হয়েছে একাধিক বিজেপি নেতার বিরুদ্ধে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আমেরিকা সফরে শিখদের নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে একের পর এক FIR দায়ের হল রাহুল গান্ধীর বিরুদ্ধে।
  • রাহুলের বিরুদ্ধে ছত্তিশগড়ের তিন থানায় এফআইআর করেছেন বিজেপি নেতারা।
  • কেন্দ্রীয় হরদীপ পুরী রাহুলকে আক্রমণ করে বলেন, 'নেতিবাচকতায় পূর্ণ কিছু ব্যক্তি ভারতের ঐক্যকে আঘাত করতে চাইছে।'
Advertisement