shono
Advertisement
Gujarat

রাজস্থান-উত্তরপ্রদেশের পর গুজরাট, ট্রেন লাইনচ্যুত করতে ফিশপ্লেট খুলল দুষ্কৃতীরা!

পর পর এই ধরনের ঘটনায় উদ্বিগ্ন ভারতীয় রেল।
Published By: Subhankar PatraPosted: 04:38 PM Sep 21, 2024Updated: 04:42 PM Sep 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থান, উত্তরপ্রদেশের কানপুরের পর গুজরাটের সুরাট। ফের ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা। ফিশপ্লেট খুলে রাখা হল লাইনের উপরে। ঘটনাটি ঘটেছে সুরাটের কিম রেল স্টেশনের কাছে। যদিও রেলকর্মী ও কর্তৃপক্ষের তৎপরতায় বড় দুর্ঘটনায় এড়ানো গিয়েছে।

Advertisement

পশ্চিম রেলওয়ের সূত্রে জানা গিয়েছে, বদোদারা ডিভিশনের অর্ন্তগত কিম রেল স্টেশনের কাছে কিছু দুষ্কৃতী ফিশপ্লেট খুলে রেখে যায়। সেই খবর যেতেই দ্রুততার সঙ্গে লাইন মেরামত করা হয়। কিছুক্ষণের পর পরিষেবা স্বাভাবিক হয়ে যায়।

বরোদরা ডিভিশনের পক্ষ থেকে বলা হয়েছে, "অজ্ঞাত পরিচিতরা ফিশপ্লেট ও কয়েকটি সরঞ্জাম খুলে কিম রেল স্টেশনের কাছে আপ লাইনের উপর রেখে যায়। জানতে পেরে ঠিক করে দ্রুত পরিষেবা স্বাভাবিক করা হয়।"

চলতি মাসের ৮ তারিখ রাজস্থানের আজমেঢ় রেল স্টেশনের কাছে একটি মালগাড়িকে লাইনচ্যুত করানোর চেষ্টা করা হয়। ওয়েস্টার্ন ডেডিকেটেড ফ্রেট করিডরের উপর দুটি সিমেন্টের চাঁই ফেলে রাখা হয়েছিল। এর পর উত্তরপ্রদেশের কানপুরের কাছে কালিন্দী এক্সপ্রেস লাইনচ্যুত করার চেষ্টা হয়েছিল বলে অভিযোগ। রেল লাইনের উপর ফেলে রাখা হয়েছিল একটি গ্যাস সিলিন্ডার। পর পর এই ধরনের ঘটনায় উদ্বিগ্ন ভারতীয় রেল।

আগস্ট মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রী রবনীত সিং বিট্টু রেল দুর্ঘটনা নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ তুলিছিলেন। কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী রবনীত বিট্টু দাবি করেছিলেন, "রেল দুর্ঘটনার কারণ হিসাবে ভয়ঙ্কর জিনিসপত্র উঠে আসছে। আলিগড়ে রেল ট্রাকে অ্যালয় হুইল পাওয়া গিয়েছে। এর মানে বড় ষড়যন্ত্র রয়েছে, যা ধীরে ধীরে সামনে আসছে।" তাঁর এই দাবি পর একের পর এক দুর্ঘটনা সামনে আসছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজস্থান, উত্তরপ্রদেশের কানপুরের পর গুজরাটের সুরাট।
  • ফের ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা।
  • ফিশপ্লেট খুলে রাখা হল লাইনের উপরে। ঘটনাটি ঘটেছে সুরাটের কিম রেল স্টেশনের কাছে।
Advertisement