shono
Advertisement

উত্তরপ্রদেশে বিষমদ খেয়ে মৃত ৫, হাসপাতালে আশঙ্কাজনক আরও ১৬

ঘটনায় অভিযোগের তির পুলিশের দিকেও।
Posted: 04:46 PM Jan 08, 2021Updated: 04:46 PM Jan 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিষমদ (Spurious liquor) খেয়ে মৃত্যুর ঘটনা যোগীরাজ্যে। শুক্রবার সকালে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বুলন্দশহরে বিষমদে পাঁচজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এখনও চিকিৎসাধীন ১৬ জন। তাঁদের অবস্থাও আশঙ্কাজনক। গতকাল রাতে আচমকাই জেলার জিৎগড়হি এলাকায় অসুস্থ হয়ে পড়েছিলেন তাঁরা। একই মদ বিক্রেতা তাঁদের সকলকে মদ বিক্রি করেছিল বলে জানা গিয়েছে। প্রধান অভিযুক্ত কুলদীপ পলাতক। পুলিশ তার সন্ধানে বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপারিটেন্ডেন্ট সন্তোষ সিং।

Advertisement

তিনি আরও জানিয়েছেন, মৃতদের বয়স ৪৫ থেকে ৬০-এর মধ্যে। বুধবার রাতে অসুস্থ ২১ জনকেই হাসপাতালে ভরতি করা হয়েছিল। কুলদীপের গ্রেপ্তারি সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, ইতিমধ্যেই ওই মদ বিক্রেতার সঙ্গীদের আটক করে হেফাজতে নেওয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে কুলদীপের সন্ধান পাওয়ার চেষ্টা করা হচ্ছে। এদিকে আশপাশের গ্রামের আর কেউ ওই ব্র্যান্ডের বিষমদ খেয়েছেন কিনা সেবিষয়ে খোঁজ করে দ্রুত তাঁদের শারীরিক পরীক্ষার আরজিও জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: সন্ধের পর বাইরে না গেলে ধর্ষণের ঘটনা ঘটত না, বিতর্কিত মন্তব্য মহিলা কমিশনের সদস্যেরই!]

ঘটনায় অভিযোগের তির পুলিশের দিকেও। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই ওই এলাকায় বিষমদ বিক্রি হচ্ছিল। কেন বিষয়টি পুলিশের নজরে আসেনি, তা নিয়ে প্রশ্ন উঠছে। ঘটনায় এখনও পর্যন্ত এলাকার থানার ইনচার্জ, চৌকি-ইনচার্জ ও দু’জনকে কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন। তাঁর নির্দেশে জাতীয় সুরক্ষা আইন ও দুর্বৃত্ত আইনে মামলা রুজু করা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। এক সরকারি মুখপাত্র একথা জানিয়েছেন। প্রসঙ্গত, এর আগে গত নভেম্বরেও বিষমদ খেয়ে ছ’জনের মৃত্যুর ঘটনা ঘটেছিল রাজ্যের প্রয়াগরাজে। সেই ঘটনায় মারাত্মক অসুস্থ হয়ে পড়েছিলেন আরও ১৫ জন।

[আরও পড়ুন: বিফলে পুলিশের চোখে ধুলো দেওয়ার ছক, গ্রেপ্তার বদায়ুন গণধর্ষণে মূল অভিযুক্ত পুরোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement