shono
Advertisement

১১৪ কোটির দুর্নীতি মামলায় চার্জশিটে ‘মূল চক্রী’ চন্দ্রবাবু, ফের গ্রেপ্তারির আশঙ্কা

জগনমোহন রেড্ডির বিরুদ্ধে ‘রাজনৈতিক প্রতিহিংসা’র অভিযোগ টিডিপির।
Posted: 09:37 PM Feb 17, 2024Updated: 09:41 PM Feb 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে রাজ্যে অস্বস্তিতে প্রাক্তন ও বর্তমান মুখ্যমন্ত্রীরা। শিবু সোরেন থেকে অরবিন্দ কেজরিওয়াল, লালুপ্রসাদ যাদব থেকে চন্দ্রবাবু নায়ডু (Chandrababu Naidu)। যদিও দক্ষিণের রাজ্য অন্ধপ্রদেশের (Andhra Pradesh) ঘটনায় কেন্দ্রীয় এজেন্সির হাত নেই। ফলে বিজেপির দিকে আঙুল তোলা যাবে না। বরং ওয়াইএস জগনমোহন রেড্ডির পুলিশ ১১৪ কোটি টাকার ফাইবারনেট দুর্নীতির মামলায় অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলুগু দেশম পার্টি (TDP)-র প্রধান চন্দ্রবাবু নায়ডুকে ‘মূল অভিযুক্ত’ হিসাবে চিহ্নিত করল। বিজয়ওয়াড়া এসিবি আদালতে এই সংক্রান্ত চার্জশিট পেশ করা হয়েছে শনিবার।

Advertisement

চন্দ্রবাবুর মুখ্যমন্ত্রিত্বের সময় (২০১৪-২০১৯) ৩৩০ কোটি টাকার এপি ফাইবারনেট প্রকল্প ‘ফেজ়-১’-এর বরাদ্দের জন্য টেন্ডার প্রক্রিয়া চালান হয়েছিল। সেখানেই দুর্নীতি হয়েছে বলে অভিযোগ সিআইডির। টেন্ডারে অনিয়ম এবং প্রকল্পে সমঝোতার কারণে সরকারের ১১৪ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগ। শনিবার পেশ করা চার্জশিটে চন্দ্রবাবু ছাড়াও নাম রয়েছে নেট ইন্ডিয়া হায়দ্রাবাদের ম্যানেজিং ডিরেক্টর ভি হরিকৃষ্ণ প্রসাদ, আইআরটিএস আধিকারিক কে সম্ভাশিব রাও-সহ বেশ কয়েক জনের।

 

[আরও পড়ুন: মায়ের কোল থেকে সন্তানকে ছুড়ে ফেলার অভিযোগ, সন্দেশখালিতে রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন]

যদিও নেতার বিরুদ্ধ ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছে টিডিপি। তারা মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি এবং তাঁর দল ওয়াইএসআর কংগ্রেসের বিরুদ্ধে ‘রাজনৈতিক প্রতিহিংসা’র অভিযোগ এনেছে। যাবতীয় অভিযোগ মিথ্যা বলেও অভিযোগ করেছে চন্দ্রবাবুর দল।

 

[আরও পড়ুন: হাওড়া-শিয়ালদহের প্ল্যাটফর্ম সম্প্রসারণ, যাত্রী স্বাচ্ছন্দ্য বাড়াতে নতুন উদ্যোগ রেলের]

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর মাসে ‘অন্ধ্রপ্রদেশ স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি মামলা’য় চন্দ্রবাবুকে গ্রেপ্তার করেছিল জগনের সিআইডি। এর পর এক মাসেরও বেশি সময় জেলে কাটান অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। পরে ‘স্বাস্থ্যের কারণে’ জামিনে মুক্তি পান তিনি। এবার কি ফাইবারনেট দুর্নীতির মামলায় গ্রেপ্তার হবেন তিনি? চার্জশিট পেশের পর সেই আশঙ্কা তৈরি হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement