shono
Advertisement
Madhya Pradesh

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অ্যাকশন রিপ্লে! আদালত ছেড়ে বিজেপিতে যোগ প্রাক্তন বিচারপতির

একাধিক বিতর্কিত রায় দিয়েছিলেন এই বিচারপতি।
Published By: Anwesha AdhikaryPosted: 04:03 PM Jul 14, 2024Updated: 04:04 PM Jul 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক যেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অ্যাকশন রিপ্লে। কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতির ধাঁচেই এবার বিজেপিতে নাম লেখালেন মধ্যপ্রদেশ হাই কোর্টের প্রাক্তন বিচারপতি রোহিত আর্য। অবসর নেওয়ার তিন মাসের মধ্যে গেরুয়া শিবিরে যোগ দিলেন তিনি। উল্লেখ্য, কমেডিয়ান মুনাওয়ার ফারুকিকে জামিন না দেওয়ার কারণে বেশ চর্চায় উঠে এসেছিলেন এই বিচারক।

Advertisement

শনিবার ভোপালে একটি অনুষ্ঠানে গিয়ে গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন প্রাক্তন বিচারপতি। ২০১৩ সালের ১২ সেপ্টেম্বর মধ্যপ্রদেশ হাই কোর্টের (Madhya Pradesh High Court) বিচারপতি নিযুক্ত হন তিনি। স্থায়ী বিচারপতি হিসাবে তাঁর যাত্রা শুরু হয় ২০১৫ সালের ২৬ মার্চ থেকে। এই আদালতের বিচারপতি থাকাকালীন তাঁর দুটি রায় নিয়ে বিতর্ক হয়েছিল। ২০২১ সালে মুনাওয়ার ফারুকি এবং নলীন যাদবকে জামিন দিতে অস্বীকার করেন রোহিত। ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছিল দুই কমেডিয়ানের বিরুদ্ধে। পরে অবশ্য সুপ্রিম কোর্টে জামিন পান তাঁরা। এছাড়াও ২০২০ সালে শ্লীলতাহানিতে অভিযুক্ত এক ব্যক্তিকে জামিন দিয়েছিলেন রোহিত। সেই রায়ও পরে বাতিল করে শীর্ষ আদালত।

[আরও পড়ুন: ৪৬ বছর পর খুলল পুরীর মন্দিরের রত্নভাণ্ডার, ভিতরে কী আছে?

গোটা ঘটনায় ওয়াকিবহাল মহলের মনে পড়ছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কথা। নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর রায় নিয়ে তুমুল বিতর্ক হয়। বেশ কয়েকটি রায় বাতিলও করে সুপ্রিম কোর্ট। শেষ পর্যন্ত লোকসভা নির্বাচনের আগে আচমকাই কলকাতা হাই কোর্ট থেকে পদত্যাগ করেন বিতর্কিত বিচারপতি। যোগ দেন বিজেপিতে (BJP)। গেরুয়া শিবিরের টিকিটে জিতে তমলুক থেকে সাংসদও হয়েছেন। রোহিত আর্যর সঙ্গেও অনেকখানি মিল রয়েছে বিজেপি সাংসদের। আগামী দিনে কি বিজেপির টিকিটে নির্বাচনী ময়দানে দেখা যাবে মধ্যপ্রদেশ হাই কোর্টের প্রাক্তন বিচারপতিকে? সম্ভাবনা প্রবল।

[আরও পড়ুন: ‘মোদির সভাতেও বোমা বিস্ফোরণ হয়েছিল’, ট্রাম্পের উপর হামলার পরেই স্মৃতি উসকে দিল বিজেপি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবার ভোপালে একটি অনুষ্ঠানে গিয়ে গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন প্রাক্তন বিচারপতি।
  • ২০২১ সালে মুনাওয়ার ফারুকি এবং নলীন যাদবকে জামিন দিতে অস্বীকার করেন রোহিত। ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছিল দুই কমেডিয়ানের বিরুদ্ধে।
  • নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর রায় নিয়ে তুমুল বিতর্ক হয়। বেশ কয়েকটি রায় বাতিলও করে সুপ্রিম কোর্ট।
Advertisement