shono
Advertisement
Bihar

বিহারে এক সপ্তাহে চতুর্থ সেতু বিপর্যয়, এবার কিষানগঞ্জে হুড়মুড়িয়ে ভাঙল ব্রিজ

নদীর জলস্তর বাড়ায় ভেঙেছে ব্রিজ, সাফাই স্থানীয় প্রশাসনের।
Published By: Kishore GhoshPosted: 05:16 PM Jun 27, 2024Updated: 06:57 PM Jun 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে (Bihar) সেতু বিপর্যয় অব্যাহত। এবার কিষাণগঞ্জ জেলায় ভেঙে পড়ল একটি ব্রিজ। ৭০ মিটার দীর্ঘ ওই ব্রিজ ভেঙে পড়ায় অস্বস্তিতে স্থানীয় প্রশাসন। এর আগে আরারিয়া এবং সিওয়ানে দু-দু'টি সেতু ভেঙে পড়েছিল। সেই ঘটনা ভোলার আগেই বিপর্যয় ঘটে মোতিহারির একটি সেতুতে। এবার কিষানগঞ্জ। তবে দুর্ঘটনায় হতাহতের খবর নেই।

Advertisement

কনকাই নদীর উপর ছিল ভেঙে যাওয়া সেতুটি। বাহুদুরগঞ্জ এবং দীঘলবাঙ্ক ব্লকের অন্যতম সংযোগ ছিল সেটি। এখন ব্রিজ ভেঙে পড়ায় দুই জেলা শহরের মানুষই অস্বস্তিতে পড়লেন। প্রশাসনের কর্তা ব্যক্তিদের সাফাই, নদীতে জল বাড়ার কারণে সেতুটি ভেঙে পড়েছে। ব্রিজের একাধিক পিলার অতিরিক্ত দেড় ফুট জলে ডুবে যায়। এইসঙ্গে ক্রমাগত জলের ধাক্কা সামলাতে পারেনি ব্রিজটি।

 

[আরও পড়ুন: NEET প্রশ্নফাঁস দুর্নীতি মানলেন রাষ্ট্রপতি, দলমত নির্বিশেষে ব্যবস্থা নেওয়ার বার্তা]

সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভেঙে পড়া ব্রিজের ভিডিও। সেখানে দেখা গিয়েছে, সেতুটির জলের উপরে থাকা অংশ মুখ থুবড়ে পড়েছে। কোনও মতেই যা আর যাতায়াতের যোগ্য নয়। এদিকে খবর পাওয়া মাত্র বাহাদুরগঞ্জ থানার পুলিশ ব্রিজটির দুই পাড় ঘিরে ফেলে। যাতে করে কেউ ঝুঁকি নিয়ে ভাঙা ব্রিজ ডিঙোতে গিয়ে বিপদে না পড়েন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর ছয়েক আগে তৈরি হয়েছিল ব্রিজটি। জেলাশাসক তুষার সিং জানান, ২০১১ সালে তৈরি হয়েছিল এই ব্রিজ। নেপালে অতিবৃষ্টির কারণ নদীর জলস্তর বেড়ে গিয়েছে। এর ফলেই সেতু বিপর্যয় হয়েছে।

 

[আরও পড়ুন: অলস ভারত! প্রাপ্তবয়স্ক নাগরিকদের অর্ধেকই ‘আনফিট’, প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট]

প্রশাসন সাফাই গাইলেও একের পর এক ব্রিজ ভাঙার ঘটনায় আঙুল উঠছে নীতীশ কুমার সরকারের নীতির বিরুদ্ধে। অনেকেই দাবী করছেন, ভয়ংকর দুর্নীতির জেরেই এই হাল বিহারের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৭০ মিটার দীর্ঘ ওই ব্রিজ ভেঙে পড়ায় অস্বস্তিতে স্থানীয় প্রশাসন।
  • স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর ছয়েক তৈরি হয় ব্রিজটি।
Advertisement