shono
Advertisement

কাশ্মীরের উন্নত রাস্তা দেখাতে বাংলাদেশের ছবি শেয়ার! জি-২০’র পরও অব্যাহত বিতর্ক

বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখি ছবিটিতে 'থাম্বস আপ' দেন।
Posted: 04:20 PM May 25, 2023Updated: 04:20 PM May 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকাল, বুধবার শেষ হয়েছে জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) আয়োজিত জি-২০ সম্মেলন। ২২ মে থেকে ২৪ মে পর্যন্ত তিনদিনের ওই সম্মেলনের জন্য সাজিয়ে তোলা হয়েছিল উপত্যকাকে। সেখানকার সৌন্দর্যায়ন ও উন্নয়নের ছবি সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে পড়েছে। এর মধ্যে একটি ছবি ঘিরে বিতর্ক ঘনিয়েছে। জি-২০ (G20) সম্মেলনের সমাপ্তির পরও সেই বিতর্ক অব্যাহত। কী নিয়ে বিতর্ক? বাংলাদেশের একটি রাস্তার ছবি কাশ্মীরের বলে চালিয়ে দেওয়া ঘিরেই যাবতীয় বিতর্ক।

Advertisement

২২ থেকে ২৪ তারিখ পর্যন্ত কাশ্মীরে অনুষ্ঠিত হয়েছিল জি-২০বৈঠক। ২০১৯ সালের ৫ আগস্টের পর এটাই আন্তর্জাতিক স্তরের সবথেকে বড় সম্মেলন উপত্যকায়। স্বাভাবিক ভাবেই বৈঠক ঘিরে শুরু হয়েছিল জোর প্রচার। যার কেন্দ্রে একটি ছবি। সেটির শিরোনাম ছিল ‘শ্রীনগরের উন্নত বুলেভার্ড রোড’। পরে জানা যায়, ওটা আসলে বাংলাদেশের ঝাইতলা পটুখালির এক রাস্তার নাম।

[আরও পড়ুন: বন সহায়ক পদে প্যানেল বাতিলের রায়কে চ্যালেঞ্জ, মামলাই শুনল না হাই কোর্টের ডিভিশন বেঞ্চ]

ছবিটি শেয়ার করেছিলেন আকিব মির নামের এক ব্যক্তি। তিনি সেই পোস্টে প্রধানমন্ত্রী মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও ট্যাগ করেন। পরে তা শেয়ার করে বুধগামের তথ্য ও জনসংযোগ দপ্তর। পাশাপাশি জম্মু ও কাশ্মীরের এক স্বেচ্ছাসেবী সংস্থার চেয়ারম্যান ওয়াজাহাত ফারুক ভাটও ছবিটি শেয়ার করে একই দাবি করেছিলেন। পরে বিতর্ক তুঙ্গে উঠতেই ছবিটি সরিয়ে দেওয়া হয়। এদিকে বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখি ছবিটিতে ‘থাম্বস আপ’ দেন। এরপরই বিতর্ক বাড়ে। সেই বিতর্ক বৈঠকশেষে অব্যাহত।

[আরও পড়ুন: ৭ বছরে ৩০ শিশুকে ধর্ষণ করে খুন! যুবককে প্রাণদণ্ড দিল দিল্লির আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement