shono
Advertisement

‘দিল্লি চলো’র ডাক হরিয়ানার কৃষকদের, রুখতে কড়া পদক্ষেপ খট্টর সরকারের

বন্ধ ইন্টারনেট, পাঞ্জাব-হরিয়ানা সীমানায় ত্রিস্তরীয় নিরাপত্তা বেষ্টনী।
Posted: 09:46 AM Feb 11, 2024Updated: 10:06 AM Feb 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের আগে কৃষক আন্দোলনের জেরে অস্বস্তিতে বিজেপি। ১৩ ফেব্রুয়ারি ‘দিল্লি চলো’র ডাক দিয়েছে হরিয়ানার (Haryana) কৃষকদের বিভিন্ন সংগঠন। যাকে ঘিরে ইতিমধ্যেই উত্তেজনা তুঙ্গে। মনোহরলাল খট্টর সরকার শনিবারই বহু জেলায় বন্ধ করে দিয়েছে ইন্টারনেট পরিষেবা। বন্ধ বাল্ক এসএমএস বা সব রকমের ডঙ্গল পরিষেবা।

Advertisement

কোন দাবিতে মিছিলের ডাক দিচ্ছেন কৃষকরা? ফসলের ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিতকরণ-সহ একগুচ্ছ দাবিতেই কিষান মজদুর মোর্চা-সহ ২০০টির বেশি সংগঠন এই কর্মসূচির ডাক দিয়েছে। আর তাই রাজ্য সরকার আম্বালা, জিন্দ, ফতেহাবাদ, সিরসা, কুরুক্ষেত্রের মতো জেলাগুলিতে নিষেধাজ্ঞা জারির রাস্তায় হেঁটেছে। ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত সমস্ত নিষেধাজ্ঞা বজায় থাকবে। তবে ভয়েস কলের ক্ষেত্রে এখনও পর্যন্ত কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি বলেই খবর। পাশাপাশি পাঞ্জাব ও হরিয়ানার সীমানা ঘিরে রাখা হয়েছে নিরাপত্তার চাদরে। কৃষকদের মিছিল রুখতে ত্রিস্তরীয় ব্যারিকেড গড়ে তোলা হয়েছে।

[আরও পড়ুন: হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে মিঠুন, এখন কেমন আছেন মহাগুরু?]

আম্বালায় হরিয়ানা পুলিশ ও স্থানীয় প্রশাসনের উদ্যোগে ব্যারিকেড তৈরি করা হয়েছে। পাশাপাশি আম্বালার কাছাকাছি শম্ভু সীমানা অঞ্চলেও নিরাপত্তা বেষ্টনী মজবুত করে রাখা হয়েছে। এলাকায় কড়া তল্লাশি চালাচ্ছে পুলিশ। ইতিমধ্যেই ৫০ কোম্পানি আধা সেনাও মজুত করা হয়েছে রাজ্যের আইন শৃঙ্খলা বজায় রাখার জন্য। প্রতিবাদী কৃষকদের হুঁশিয়ারি দেওয়া হয়েছে প্রশাসনের অনুমতি না মেলা পর্যন্ত মিছিলে অংশ না নিতে। অন্যথায় কড়া পদক্ষেপ করা হবে, যদি জনসাধারণের সম্পত্তির ক্ষতি হয়। সব মিলিয়ে উত্তেজনা ক্রমেই বাড়ছে হরিয়ানায়।

[আরও পড়ুন: শাহজাহান অনুগামী উত্তম সর্দারকে সাসপেন্ড তৃণমূলের, ‘অভিষেকের নির্দেশ’, জানালেন পার্থ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement