shono
Advertisement
Rajnath Singh

হেলিকপ্টারের তেল শেষ! ঝাড়খণ্ডে ভোটপ্রচারে এসে বিপাকে রাজনাথ সিং

ঝাড়খণ্ড থেকে গাড়িতে উত্তরপ্রদেশ রওনা দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী।
Published By: Amit Kumar DasPosted: 09:19 PM Sep 21, 2024Updated: 09:19 PM Sep 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গন্তব্যে নির্বিঘ্নেই পৌঁছে ছিলেন। তবে ফেরার পথে বিপত্তি। তেল শেষ হয়ে গেল দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বাহনের। বাইক কিংবা গাড়ি হলে তাও না হয় কথা ছিল। ছুটে গিয়ে পাম্প থেকে বোতল ভরে পেট্রল নিয়ে এলেই কাজ চলে যেত। কিন্তু এ যে হেলিকপ্টার। যার ইঞ্জিন সাড়া দেয় বিশেষ জ্বালানি তেলে। অতঃপর বিগড়ে যাওয়া হেলিকপ্টার ঝাড়খণ্ডে ফেলে গাড়িতেই উত্তরপ্রদেশ রওনা দিলেন রাজনাথ।

Advertisement

নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও চলতি বছর বিধানসভা নির্বাচন রয়েছে ঝাড়খণ্ড ও মহারাষ্ট্রে। দুই রাজ্যের আগাম প্রচার শুরু করে দিয়েছে বিজেপি। শনিবার ভোট প্রচারের লক্ষ্যে ঝাড়খণ্ডের গড়বায় এসেছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ঝাড়খণ্ডের জেএমএম সরকারের পতনের লক্ষ্যে বিজেপির তরফে শুরু হয়েছে পরিবর্তন যাত্রা। সেই কর্মসূচিতে যোগ দেওয়ার পাশাপাশি হিমন্ত সোরেন সরকারের বিরুদ্ধে ঝাঁজালো আক্রমণও শানান। সব কিছু ঠিকঠাক থাকলেও সমস্যা বাধে ফেরার সময়।

কথা ছিল ঝাড়খণ্ড থেকে সোজা উত্তরপ্রদেশের বারাণসী ফিরবেন রাজনাথ ও শিবরাজ। তবে হেলিকপ্টারে ওঠার পর পাইলট তাঁদের জানান, আকাশযানের জ্বালানি শেষ। প্রায় ঘণ্টা খানেকেরও বেশি সময় হেলিকপ্টারে বসে থাকার পরও জ্বালানির ব্যবস্থা না হওয়ায় শেষে গাড়িতেই রওনা দেন দুই কেন্দ্রীয় মন্ত্রী। হেলিকপ্টার থেকে গাড়িতে ওঠার সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মন্ত্রী বলেন, হেলিকপ্টারে কিছু সমস্যার জন্য আমাদের গাড়িতে করে ফিরতে হচ্ছে। এর কিছুক্ষণ পরই প্রকাশ্যে আসে জ্বালানি শেষ হয়ে গিয়েছে হেলিকপ্টারের। শেষে ১২টি গাড়ির কনভয় নিয়ে উত্তরপ্রদেশের দিকে রওনা দেন তাঁরা।

এদিকে এই ঘটনায় প্রশ্ন উঠতে শুরু করেছে, একজন কেন্দ্রীয় মন্ত্রীর হেলিকপ্টারে জ্বালানি নেই, অথচ কেউ সেটা জানতেও পারল না? ফেরার সময় বিষয়টি নজরে এল। এই যদি পরিস্থিতি হয় তাহলে বিপদ ঘটে যাওয়াও অস্বাভাবিক নয় বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জানা গিয়েছে, দুই মন্ত্রীর উত্তরপ্রদেশ পর্যন্ত দীর্ঘ গাড়ি সফরকে মাথায় রেখে জায়গায় জায়গায় কড়া পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান।
  • প্রচার সেরে ফেরার পথে দেখা গেল জ্বালানি শেষ হেলিকপ্টারের।
  • শেষ পর্যন্ত গাড়িতে উত্তরপ্রদেশ রওনা দিলেন দুই কেন্দ্রীয় মন্ত্রী।
Advertisement