হিমাচলে স্কুলবাস দুর্ঘটনায় মৃত বেড়ে ৩০, আর্থিক সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রীর

08:06 AM Jan 29, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কহিমাচল প্রদেশের স্কুলবাস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৩০। মৃতদের মধ্যে ২৭ জনই স্কুল পডুয়া। পড়ুয়াদের বয়স ৫ থেকে ১০ বছরের মধ্যে। প্রত্যেকেই নার্সারি থেকে পঞ্চম শ্রেণির পড়ুয়া। পড়ুয়ারা ছাড়াও মৃতের তালিকায় রয়েছেন স্কুলবাসের চালক ও দুই শিক্ষিকা। মৃতদের প্রত্যেকের পরিবার পিছু পাঁচ লক্ষ টাকা করে দেবে হিমাচল প্রদেশ সরকার। সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর এই ঘোষণা করেছেন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[খাদে উলটে গেল স্কুলবাস, অন্তত ২০ পড়ুয়ার মৃত্যু হিমাচল প্রদেশে]

এদিন দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রাই উদ্ধারকাজে হাত লাগান। প্রথমে দুর্ঘটনাগ্রস্ত বাসটি থেকে ২০ জনের দেহ উদ্ধার হয়। পরে আরও ১০ জনের দেহ উদ্ধার করে বিপর্যয় মোকাবিলা বাহিনী। কয়েকজন আহতকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সরকারি নির্দেশে ঘটনাস্থলে পৌঁছেছে কাঙ্গরা ডক্টর আরপিজেএমসি হাসপাতালের বিভিন্ন বিভাগের ৫০ জনের একটি চিকিৎসক দল। গুরুতর আহতদের কয়েকজনকে পাঞ্জাবের  পাঠানকোটের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Advertising
Advertising

জানা গিয়েছে, সোমবার ক্লাসের শেষে পড়ুয়াদের নিয়ে বাড়ি অভিমুখে রওনা হয় বাসটি। কাঙ্গরা জেলার মকওয়ালের কাছে পাহাড়ি বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন স্কুলবাসের চালক। গোটা ঘটনাটি আচমকাই ঘটেছিল। কিছু বুঝে ওঠার আগেই খাদে পড়ে যায় বাসটি। তবে পুরোপুরি খাদে  পড়েনি। মাঝামাঝি আটকে যাওয়ায় ধাতব শব্দ শুনতে পেয়েছিল স্থানীয়রা। তৎক্ষণাৎ শুরু হয় উদ্ধারকাজ। একের পর এক শিশুর মৃতদেহ দুর্ঘটনাগ্রস্ত বাসটি থেকে বের করে আনা হয়। এই দৃশ্য দেখে এলাকায় শোকের ছায়া নেমেছে। নেটিজেনরাও সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে শোক প্রকাশ করেছেন। টুইটারে শোকবার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে ঠিক কতজন ছিল এখনও স্পষ্ট নয়। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[ধর্ষক বিজেপি বিধায়ক, অভিযোগের পরই রহস্যমৃত্যু ধর্ষিতার বাবার]

গোটা ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। সেই সঙ্গে মৃত পড়ুয়াদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post হিমাচলে স্কুলবাস দুর্ঘটনায় মৃত বেড়ে ৩০, আর্থিক সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next