Advertisement

সন্ত্রাস দমনে বড় সাফল্য, কাশ্মীরে খতম হিজবুল মুজাহিদিনের কমান্ডার

09:01 AM Jul 07, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) সন্ত্রাস দমনে বড়সড় সাফল্য পেল সেনাবাহিনী। এনকাউন্টারে খতম পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন হিজবুল মুজাহিদিনের কমান্ডার মেহেরাজউদ্দিন হালওয়াই।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: পাকিস্তানের হয়ে চরবৃত্তি, ৯০০টি গোপন নথি পাচার করে পাঞ্জাবে গ্রেপ্তার ২ সেনা জওয়ান]

বুধবার দক্ষিণ কাশ্মীরের হান্দওয়াড়া জেলায় এক সংঘর্ষে খতম হয়েছে জঙ্গিনেতা হালওয়াই। গোপন খবরের ভিত্তিতে এদিন ভোরে জেলার পাজিপোরা-রেনান এলাকায় জঙ্গিদের ঘাঁটি ঘিরে ফেলে সেনা, আধাসেনা ও পুলিশের একটি যৌথদল। জওয়ানদের উপস্থিতির কথা জানতে পেরে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা হামলা চালায় নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পর নিহত হয় হিজবুল কমান্ডার। নিজের টুইটার হ্যান্ডেলে কাশ্মীর পুলিশ জানিয়েছে, বেশ কয়েকটি সন্ত্রাসবাদী হামলার ঘটনায় জড়িত ছিল হিজবুল (Hizbul Mujahideen) কমান্ডার মেহেরাজউদ্দিন হালওয়াই ওরফে ওবেইদ । উপত্যকায় সবচেয়ে পুরনো জঙ্গিনেতাদের মধ্যে অন্যতম ছিল সে। কাশ্মীরে আইজিপি বিজয় কুমার বলেন, “সন্ত্রাস দমনে এটা বড় সাফল্য।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উল্লেখ্য, কয়েকদিন আগেই কুলগামের চিমার এলাকায় দুই হিজবুল জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। তার আগে খতম করা হয় লস্কর-ই-তইবার কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল আবরার। বিশ্লেষকদের মতে, সেনাবাহিনীর লাগাতার অভিযানে উপত্যকায় বিপাকে পড়েছে পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠনগুলি। লস্কর-ই-তইবা, জইশ-ই-মহম্মদের মতো সংগঠনগুলি পালটা হামলা চালিয়ে এবার সদস্যদের মনোবল কিছুটা চাঙ্গা করে তুলতে চাইছে। জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে জোড়া বিস্ফোরণ আসলে জেহাদিদের মরিয়াভাবকেই প্রকাশ করছে।

[আরও পড়ুন: সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করতে ‘অ্যান্টি-ড্রোন সিস্টেম’ কিনছে ভারতীয় বায়ুসেনা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next