‘CAA নিয়ে মিথ্যে রটিয়ে অশান্তি সৃষ্টি করছে বিরোধীরা’, তোপ অমিত শাহের

09:45 PM Feb 28, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ চলছে। তার মধ্যে জাফরাবাদ মেট্রো স্টেশনের বাইরে শুরু হওয়া আন্দোলনের জেরে উত্তর-পূ্র্ব দিল্লিতে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতি শুক্রবার ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের জনতা ময়দানে এই আইনের সমর্থনে সভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর এই সভা থেকে বিরোধীদের তীব্র আক্রমণ করেন। তারা মানুষকে ভুল বুঝিয়ে দেশে সাম্প্রদায়িক অশান্তি লাগাচ্ছে বলেও অভিযোগ করেন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘কংগ্রেস, মমতা দিদি, বহুজন সমাজ পার্টি(BSP), সমাজবাদী পার্টি(SP)ও বামপন্থীরা-সহ বিরোধী দলগুলি সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে। মিথ্যে প্রচার করে মানুষকে বলছে যে এই আইন নাকি দেশের নাগরিকদের ক্ষতি করবে। এর ফলে নাকি তাঁদের দেশ থেকে তাড়িয়ে দেওয়া হবে। কিন্তু, এটা সম্পূর্ণ ভিত্তিহীন একটা অভিযোগ। কারণ সিএএ হল নাগরিকত্ব দেওয়ার আইন। কারও নাগরিকত্ব এর ফলে কেড়ে নেওয়া যাবে না। এই বিষয়টি জেনেও বিরোধীরা মানুষকে ভুল বুঝিয়ে উসকানি দিচ্ছে। দাঙ্গা বাঁধানোর চেষ্টা করছে।’

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘দেশবিরোধী’ স্লোগানের অভিযোগ, কানহাইয়াদের বিরুদ্ধে তদন্ত এগোতে সায় কেজরিওয়ালের ]

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এই সভার আগে ২৪তম পূর্বাঞ্চল কাউন্সিলের বৈঠকে মুখোমুখি হয়েছিলেন অমিত শাহ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে কোনও কথা হয়নি বলেই বাইরে বেরিয়ে জানান মমতা। তারপরই দলীয় সভা থেকে এই আইনের বিরোধিতা করার জন্য মমতা-সহ বিরোধীদের নাম ধরে আক্রমণ করেন অমিত শাহ।

[আরও পড়ুন: মৃত্যু বেড়ে ৪৩, অশান্তির আঁচ নিভিয়ে ছন্দে ফেরার চেষ্টায় উত্তর-পূর্ব দিল্লি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘CAA নিয়ে মিথ্যে রটিয়ে অশান্তি সৃষ্টি করছে বিরোধীরা’, তোপ অমিত শাহের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next