shono
Advertisement

রামমন্দিরে ভক্তদের সুনামি! ভাঙল ব্যারিকেড, হিমশিম খাচ্ছে পুলিশ

ভিড় সামলাতে আপাতত বন্ধ দর্শন। একটি সূত্রে দাবি, ভিড়ের চাপে বেশ কয়েক জন পদপিষ্ট হয়েছেন। তবে বড়সড় বিপদ ঘটেনি বলেই জানা গিয়েছে। পরিস্থিতির জেরে অতিরিক্ত পুলিশ বাহিনী আনছে শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট।   
Posted: 01:34 PM Jan 23, 2024Updated: 07:45 PM Jan 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামলালা দর্শনে অযোধ্যায় (Ayodhya) ভক্তদের সুনামি! এর জেরেই চরম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হল রামমন্দিরে (Ram Mandir)। আপাতত দর্শন বন্ধ করল পুলিশ। একটি সূত্রে দাবি, ভিড়ের চাপে বেশ কয়েক জন পদপিষ্ট হয়েছেন। তবে বড়সড় বিপদ ঘটেনি বলেই জানা গিয়েছে। পরিস্থিতির জেরে অতিরিক্ত পুলিশ বাহিনী আনছে শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট।   

Advertisement

সংবাদ সংস্থা এএনআইয়ের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গিয়েছে, পুলিশের ব্যারিকেড ভেঙে হুড়মুড় করে মন্দিরের দিকে ছুটছে জনস্রোত। সেই সময়েই বেশ কয়েক জন পদপিষ্ট হয়েছেন বলে দাবি বেশ কিছু সংবাদ সংস্থার। এই অবস্থায় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে অতিরিক্ত বাহিনী চেয়েছে শ্রীরাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। জানা গিয়েছে, বর্তমান পরিস্থিতিতে জেপি নাড্ডার অযোধ্যা সফর বাতিল করা হয়েছে। এছাড়াও বেশ কয়েক জন শীর্ষ বিজেপি নেতার আগামীকাল রামমন্দিরে আসার কথা ছিল, সেই ভিআইপি দর্শনও বাতিল করা হয়েছে।

 

[আরও পডু়ন: ‘ভেবেচিন্তে কথা বলুন…’, রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিনই কেন এমন কথা মিঠুনের মুখে?]

মন্দির দর্শনে বিশৃঙ্খলা তৈরি হতে পারে, তার জন্য প্রস্তুতি ছিল রাজ্য প্রশাসন। কিন্তু তার পরেও পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। যদিও উত্তরপ্রদেশে এখন শৈত্যপ্রবাহে হাড়কাঁপানো ঠান্ডা চলছে। কিন্তু সেই ঠান্ডাকে উপেক্ষা করেই মন্দির দর্শনে সোমবার রাত ৩টে থেকে লাইনে দাঁড়ান পুণ্যার্থীরা। সেই ভিড়ের চাপেই মঙ্গলবার অসুস্থ হলেন বেশ কয়েক জন ভক্ত।

উল্লেখ্য, গতকালকের উদ্বোধনের পর মঙ্গলবার সকাল ৭টায় খোলে মন্দিরের দরজা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। পরে আবার দুপুর ২টো থেকে সন্ধে ৭টা পর্যন্ত রামলালা দর্শন চলবে। সকাল সাড়ে ৬টায় ‘জাগরণ’ অর্থাৎ আরতি এবং সন্ধে সাড়ে ৭টায় সন্ধ্যারতি হবে। তা অনলাইনেও দেখতে পাবেন ভক্তরা। যদিও ভিড়ের চাপে আপাতত দর্শন বন্ধ। 

 

[আরও পড়ুন: ‘বেশরম’ হওয়াই শাস্তি! ক্যাটরিনা-আলিয়া ডাক পেলেও অযোধ্যায় ব্রাত্য দীপিকা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement