shono
Advertisement

জেলবন্দি মন্ত্রী বালাজিকে বরখাস্ত করলেন রাজ্যপাল, সরগরম তামিলনাড়ু

বালাজির বিরুদ্ধে একাধিক দুর্নীতির মামলা রয়েছে।
Posted: 08:32 PM Jun 29, 2023Updated: 08:37 PM Jun 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য বনাম রাজ্যপাল সংঘাতে সরগরম তামিলনাড়ু। পিটিআই সূত্রে খবর, দুর্নীতি মামলায় কারাগারে থাকা রাজ্যের মন্ত্রী সেন্থিল বালাজিকে পদ থেকে বরখাস্ত করলেন আর এন রবি।

Advertisement

বৃহস্পতিবার রাজভবনের তরফে জারি করা এক বিবৃতিতে জানানো হয়েছে, সেন্থিল বালাজির বিরুদ্ধে একাধিক দুর্নীতির মামলা রয়েছে। মন্ত্রী পদের সুযোগ নিয়ে তদন্ত প্রভাবিত করছেন তিনি। প্রভাব খাটিয়ে আইনের গতিপথ রুদ্ধ করছেন সেন্থিল।

উল্লেখ্য, দুর্নীতি তরজায় সরগরম তামিলনাড়ু। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে রাজ্যের বিদ্যুৎমন্ত্রী ভি সেন্থিল বালাজির গ্রেপ্তারির পর থেকেই মোদি সরকারের উপর খড়্গহস্ত মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। স্ট্যালিনের (MK Stalin) ঘনিষ্ঠ সেন্থিলের বিরুদ্ধে বেআইনি অর্থ লেনদেন সংক্রান্ত কয়েকটি অভিযোগ রয়েছে। এই ঘটনার পরই সিবিআইকে দেওয়া তদন্তের অনুমতি প্রত্যাহার করে নেয় তামিলনাড়ু সরকার। তারপরই অন্য একটি মামলায় বিজেপির রাজ্য সম্পাদক এস জি সুরেশের গ্রেপ্তার করা হয়েছিল।

[আরও পড়ুন: নীতীশের পর মল্লিকার্জুন খাড়গে, বেঙ্গালুরুতে বিরোধীদের দ্বিতীয় বৈঠকের নেতৃত্বে কংগ্রেসই?]

কয়েকদিন আগে ১৮ ঘণ্টার ম্যারাথন জেরার পরে আর্থিক তছরুপের মামলায় গ্রেপ্তার করা হয় তামিলনাড়ুর (Tamil Nadu) বিদ্যুৎমন্ত্রী ভি সেন্থিল বালাজিকে (V Senthil Balaji)। কিন্তু গ্রেপ্তারির পরই অসুস্থ হয়ে পড়েন তিনি। ভেঙে পড়েন কান্নায়। তাঁর মেডিক্যাল চেকআপ করা হয় এদিন সকালে। আর তখনই ধরা পড়ে তাঁর হৃদযন্ত্রের অবস্থা খুবই জটিল। যত দ্রুত সম্ভব তাঁকে বাইপাস সার্জারির পরামর্শই দেন চিকিৎসকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement