shono
Advertisement

মমতা-নীতীশ-অখিলেশরা নারাজ, বুধবার INDIA জোটের বৈঠক স্থগিত

পরবর্তী বৈঠক হতে পারে ১৮ ডিসেম্বর।
Posted: 01:12 PM Dec 05, 2023Updated: 05:16 PM Dec 05, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার নীতীশ কুমার (Nitish Kumar), অখিলেশ যাদব (Akhilesh Yadav)। বুধবার দিল্লিতে কংগ্রেসের ডাকা বিরোধী INDIA জোটের বৈঠকে যাচ্ছেন না জোটের অন্যতম শরিক এই দুই নেতাও। আর সম্ভবত তাঁদের অনুপস্থিতির কারণে বৈঠকই স্থগিত হয়ে গেল। বুধবার দিল্লিতে হচ্ছে না INDIA জোটের বৈঠক। সূত্রের খবর, পরবর্তী বৈঠক হতে পারে ১৮ ডিসেম্বর।  

Advertisement

তিন রাজ্যে কংগ্রেসের ভরাডুবির আবহে তড়িঘড়ি ৬ ডিসেম্বর দিল্লিতেই INDIA জোটের বৈঠক ডেকেছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। ব্যর্থতা ভুলে চব্বিশের নির্বাচনে ফের কাঁধে কাঁধ মিলিয়ে নতুন করে লড়াইয়ে স্ট্র্যাটেজি ঠিক করতে এই বৈঠক বলে প্রাথমিকভাবে জানা গিয়েছিল। কিন্তু একদিনের মধ্যেই জোট শরিকদের মধ্যে সমীকরণে বদল এসেছে। তিন রাজ্যের নির্বাচনে ডাহা ফেলের জন্য কংগ্রেসের ‘দাদাগিরি’কে দুষেছে তৃণমূল। মুখে কুলুপ আঁটলেও জোটের প্রস্তাব ফিরিয়ে কংগ্রেসের একা সর্বত্র লড়াই করার মনোভাবকেই দায়ী করছে অন্যান্য বিরোধী আঞ্চলিক দলগুলি। এই পরিস্থিতিতে জোটের মধ্যে সমন্বয় নিয়ে প্রশ্ন উঠেছিল।

[আরও পড়ুন: শিশিরের বিরুদ্ধে CBI তদন্ত? কুণাল ঘোষের আবেদনে পালটা চিঠি অমিত শাহর]

INDIA জোটের বৈঠক নিয়ে সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন, “আমার কাছে এই বিষয়ে কোনও তথ্য নেই। আমাকে ফোনেও কিছু জানানো হয়নি। তাছাড়া আমি তো উত্তরবঙ্গ চলে যাচ্ছি। ৬ তারিখ সন্ধ্যায় হয়তো পৌঁছব। ওখানে কয়েকদিন থাকব। কিন্তু যদি জানতাম, তাহলে অন্যরকমভাবে প্রোগ্রাম সাজাতাম। এই মুহূর্তে আর কী করে কিছু বদল করব?” ফলে তৃণমূল যে বৈঠকে থাকবে না, তা স্পষ্টই হয়ে গিয়েছিল। এবার জেডি(ইউ)-র নীতীশ কুমার এবং সমাজবাদী পার্টির অখিলেশ যাদবও বৈঠক এড়িয়ে গেলেন। এর পরই বৈঠক স্থগিতের কথা ঘোষণা করা হয়। তেইশের শেষে তিন রাজ্যে কংগ্রেসের ভরাডুবি চব্বিশের আগে বিরোধী জোটে বড়সড় ফাটল ধরাচ্ছে, তা স্পষ্ট।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: ‘ব্যক্তিগত আক্রমণ ভুলে দুর্নীতি দূর করব’, সাক্ষাৎকারে অকপট বিধায়ক জেজে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement