shono
Advertisement

‘সনাতন ধর্মকে ধ্বংস করতে চায় ইন্ডিয়া জোট’, বিতর্কের মধ্যে তোপ মোদির

"ইন্ডিয়া জোটকে আটকাতে হবে", 'দেশভক্ত'দের কাছে আর্জি মোদির।
Posted: 01:29 PM Sep 14, 2023Updated: 07:01 PM Sep 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়া জোট সনাতন ধর্মকে (Sanatan Dharma) বিনষ্ট করতে চায়। স্বামী বিবেকানন্দ ও লোকমান্য তিলকের মতো মানুষকে অনুপ্রেরণা জুগিয়েছিল যে সনাতন ধর্ম, তাকেই দেশ থেকে উৎখাত করতে চাইছে ইন্ডিয়া জোট (INDIA Alliance)। এদের থামাতে হবে, নয়তো দেশবাসীর উপরে আঘাত নেমে আসবে। মধ্যপ্রদেশে একটি নির্বাচনী প্রচারে গিয়ে সনাতন ধর্ম বিতর্কে ঝাঁজালো প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সনাতন ধর্ম নিয়ে বিতর্কের মধ্যে তিনি বলেছিলেন, এমন মন্তব্যের কড়া জবাব দিতে হবে।

Advertisement

দিন কয়েক আগেই সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেন এম কে স্ট্যালিনের (MK Stalin) ছেলে উদয়নিধি স্ট্যালিন। ‘সনাতন অ্যাবলিশন কনফারেন্সে’ যোগ দিয়েছিলেন উদয়নিধি। সেখানেই তিনি বলেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্ত ঘটানো দরকার। আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে অবলুপ্ত করতে হবে। ‘সনাতন’ শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে।” 

[আরও পড়ুন: বিশেষ অধিবেশনে উপস্থিত থাকতে হবে সব সাংসদকে! হুইপ জারি বিজেপির, ফের নয়া জল্পনা]

এই মন্তব্য প্রকাশ্যে আসতেই দেশজুড়ে বিতর্ক তৈরি হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, এমন মন্তব্যের কড়া জবাব দিতে হবে। তবে প্রথমবার এই প্রসঙ্গে মুখ খুলতে গিয়ে বেশি কিছু বলেননি প্রধানমন্ত্রী। তবে বৃহস্পতিবার মধ্যপ্রদেশে নির্বাচনী প্রচারে গিয়ে তিনি বলেন, “সনাতন ধর্মকে শেষ করতে চাইছে ইন্ডিয়া জোট। স্বামী বিবেকানন্দ, লোকমান্য তিলকের মতো ব্যক্তিত্বকে অনুপ্রেরণা দিয়েছে যে সনাতন ধর্ম, তাকেই দেশ থেকে মুছে ফেলতে চাইছে ইন্ডিয়া জোট। আজ প্রকাশ্যে আমাদের ধর্মের উপর আক্রমণ করছে, কাল দেশের মানুষের উপর হামলা চালাবে। দেশের সমস্ত সনাতনী মানুষকে ইন্ডিয়া জোট থেকে সতর্ক থাকতে হবে। যারা দেশকে ভালোবাসেন, তাঁদের উচিৎ ইন্ডিয়া জোটকে রুখে দেওয়া।” এই সভাতেই ইন্ডিয়া জোটকে আরও তোপ দেগে প্রধানমন্ত্রী বলেন, দেশকে আরও ১ হাজার বছর পিছনে দাসত্বের দিকে ঠেলে দেবে বিরোধীদের জোট। 

[আরও পড়ুন: ‘সনাতন ধর্ম বিতর্ক এড়াতে হবে, নাহলে বিজেপির সুবিধা’, ‘ঢোক গিললেন’ স্ট্যালিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement