‘সিরিয়ার থেকেও দেশে যখন বেশি ধর্ষণ, তখন প্রধানমন্ত্রী বাগানে ব্যায়াম করছেন!’

04:51 PM Jun 26, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থমসন রয়টার্স ফাউন্ডেশেনর সমীক্ষা যেন দেশের মুখে চপেটাঘাত। নারীসুরক্ষায় দেশের বেহাল অবস্থার ছবি ফুটে উঠেছে গোটা বিশ্বের সামনে এমনকী ধর্ষণ বা নারীদের সঙ্গে হিংসার ঘটনার ক্ষেত্রে সিরিয়া ও আফগানিস্তানেরও পিছনে ভারত। এ নিয়েই এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

Advertisement

[  মহিলাকে যৌন নির্যাতনের অভিযোগ, কেরলে সাসপেন্ড পাঁচ ধর্মযাজক ]

এদিন সমীক্ষার রিপোর্ট সামনে আসার পরই মোদিকে একহাত নেন রাহুল। টুইট করে তীব্র কটাক্ষ করেন তিনি। থমসন রয়টার্স ফাউন্ডেশেন প্রায় পাঁচশোরও বেশি বিশেষজ্ঞের মতামতের ভিত্তিতে এই রিপোর্ট পেশ করে। সেখানে জানা যাচ্ছে, নারীসুক্ষার নিরিখে বিপজ্জনক দেশ হচ্ছে ভারত। অর্থাৎ গোটা পৃথিবীতে নারীসুরক্ষা এ দেশে তলানিতে। এমনকী এতটা খারাপ অবস্থা যে এ বিষয়ে সিরিয়া ও আফগানিস্তানেরও নিচে নেমে গিয়েছে ভারত। স্বাভাবিকভাবেই দেশের জন্য এ রিপোর্ট ভাল বিজ্ঞাপন নয়। এ নিয়ে অবশ্য কেন্দ্রীয় মন্ত্রীদের মুখে কুলুপ। সরকারি তরফেও এখনও কোনও বিবৃতি পেশ করা হয়নি। বা পালটা জবাব দেওয়া হয়নি। তবে বিষয়টি নিয়ে সরকারকে এবং প্রধানমন্ত্রীকে খোঁচা দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর সাফ কথা, দেশ যখন ধর্ষণ-হিংসায় সিরিয়ারও পিছনে চলে যাচ্ছে, তখন প্রধানমন্ত্রী কী করছেন? তিনি বাগানে পাথরের উপর ব্যায়াম করছেন। দিনকয় আগেই বিরাট কোহলির ফিটনেসের চ্যালেঞ্জের জবাবে এ ভিডিও পোস্ট করেছিলেন প্রধানমন্ত্রী। সেদিনও দেশকে ফিট করে তোলার খোঁচা দেন রাহুল। এদিনও সে তুলনা টেনেই মোক্ষম কটাক্ষ করলেন। বললেন দেশে নারীনিগ্রহ যখন বাড়ছে, তখন প্রধানমন্ত্রী বাগানে যোগের ভিডিও করছেন। দেশের জন্য এর থেকে বেশি লজ্জার আর কী হতে পারে!

Advertising
Advertising

 

The post ‘সিরিয়ার থেকেও দেশে যখন বেশি ধর্ষণ, তখন প্রধানমন্ত্রী বাগানে ব্যায়াম করছেন!’ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next