shono
Advertisement

অ্যাডিনো, ইনফ্লুয়েঞ্জার মধ্যেই আচমকা উদ্বেগ বাড়াচ্ছে করোনা! চার মাসে সর্বোচ্চ সংক্রমণ

পরিস্থিতি নিয়ে উদ্বেগ কেন্দ্রের।
Posted: 04:56 PM Mar 12, 2023Updated: 05:00 PM Mar 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে অ্যাডিনো, অন্যদিকে H3N2। দুই সংক্রামক ভাইরাসের দাপটের মাঝেই এবার নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনা ভাইরাস (Coronavirus)। গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৫২৪ জন। সংখ্যাটা ১১৩ দিন তথা প্রায় চার মাসের মধ্যে সর্বোচ্চ। রবিবার স্বাস্থ্য মন্ত্রক এই তথ্য জানিয়েছে।

Advertisement

এই পরিস্থিতিতে কেন্দ্র সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে আরজি জানিয়েছে, সতর্ক থাকার জন্য। স্বাস্থ্য মন্ত্রকের সচিব রাজেশ ভূষণ একটি চিঠিতে এই বিষয়ে জানিয়েছে, ‘গত কয়েক মাসে করোনা সংক্রমণ অনেকটাই কমে গিয়েছিল। কিন্তু সম্প্রতি কোভিড-১৯-এর সংক্রমণের হার কয়েকটি রাজ্যে উদ্বেগ সৃষ্টি করছে।’

[আরও পড়ুন: বিমানে বসেই ধূমপান! বাধা দেওয়ায় কর্মীদের সঙ্গে বচসা যাত্রীর, তারপর…]

তবে সব মিলিয়ে পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণেই রয়েছে বলে জানাচ্ছেন তিনি। আক্রান্ত, আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতির সংখ্যা এখনও কমই রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে দেশে। কেরলে একজন মারা গিয়েছেন সংক্রমিত হয়ে। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৮ শতাংশ।

উল্লেখ্য,দেশে আতঙ্ক ছড়াচ্ছে H3N2 ভাইরাস। যার প্রচলিত নাম ‘হংকং ভাইরাস’। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। গত কয়েক মাস ধরেই এদেশে মাথাচাড়া দিয়েছে ফ্লু। যার মধ্যে অধিকাংশ ক্ষেত্রেই সংক্রমণ ছড়াচ্ছে H3N2। ফ্লু ভাইরাসের মধ্যে এই ভাইরাসে আক্রান্তদের ক্ষেত্রেই হাসপাতালে ভরতির সংখ্যা বেশি। এছাড়াও অনেকেই H1N1 ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যেই নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনায় আক্রান্তের সংখ্যা।

[আরও পড়ুন: বিয়ের প্রস্তাবে ‘না’, যুবতীকে খুন করে দেহ খণ্ড খণ্ড করে পুঁতে দিল অভিযুক্ত!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement