shono
Advertisement

জনমগ্ন মুম্বইতে আক্রান্তদের মুখে খাবার তুলে ‘নায়ক’ভারতীয় নৌবাহিনী

শুধু খাবারই নয়, ঘরছাড়া মুম্বইকরদের অস্থায়ী থাকার ব্যবস্থাও করেছে নৌসেনা। The post জনমগ্ন মুম্বইতে আক্রান্তদের মুখে খাবার তুলে ‘নায়ক’ ভারতীয় নৌবাহিনী appeared first on Sangbad Pratidin.
Posted: 05:59 PM Aug 30, 2017Updated: 07:06 PM Oct 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিনে লাগাতার বৃষ্টিতে কার্যত বানভাসি মুম্বই। প্রবল বৃষ্টিতে বাণিজ্যনগরীর জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল। প্রাণ হারান ১৫ জন। ঘরছাড়া হয়েছিলেন অনেকেই। ব্যাহত হয় বিমান ও রেল পরিষেবা। তারপরই নড়েচড়ে বসে প্রশাসন। দ্রুত গতিতে পরিস্থিতি মোকাবিলা শুরু হয়। বুধবার থেকে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হতে শুরু করেছে। থেমেছে বৃষ্টিও। স্বাভাবিক হচ্ছে রেল পরিষেবা। আর বাণিজ্যনগরীর এমন দুরবস্থা কাটাতে উদ্যোগ নিল ভারতীয় নৌবাহিনীই।

Advertisement

মহানগরীর বিভিন্ন জায়গায় কমিউনিটি কিচেন এবং খাবারের কাউন্টারের ব্যবস্থা করেছে নৌসেনার কর্মীরা। উদ্দেশ্য, আক্রান্তদের মুখে খাবার তুলে দেওয়া। নৌসেনার মুখপাত্র জানান, চার্চগেট, বাইকুল্লা, পারেল, সিএসটি, মুম্বই সেন্ট্রাল, দাদার, চেম্বুর, মালাড়ের মতো বিভিন্ন জায়গায় অস্থায়ী রান্নাঘর তৈরি করা হয়েছে। পাশাপাশি অনেক জায়গায় থাকছে খাবারের কাউন্টার। সেখান থেকে বিনামূল্যে খাবার সংগ্রহ করতে পারবেন বৃষ্টিতে বিপর্যস্ত বাসিন্দারা। ভারতীয় নৌবাহিনী যে সর্বদা সাধারণের পাশে রয়েছে, তা মনে করিয়ে দিতেই এই উদ্যোগ। শুধু খাবারই নয়, ঘরছাড়া মুম্বইকরদের জন্য কোলাবা, ওরলি এবং ঘাটকোপারের বিভিন্ন প্রতিষ্ঠানগুলিতে অস্থায়ী থাকার ব্যবস্থাও করেছে ওয়েস্টার্ন নাভাল কমান্ড। পাশাপাশি জরুরি অবস্থার কথা মাথায় রেখে হেলিকপ্টারও রাখা হয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বুধবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই আগেভাগেই মুম্বইয়ের সমস্ত স্কুল, কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল প্রশাসন। প্রস্তুত বন্যা মোকাবিলা এবং মেডিক্যাল দলও।

[শিমলা গণধর্ষণ মামলায় আইজি-সহ গ্রেপ্তার ৮ পুলিশ আধিকারিক]

পরিস্থিতি মোকাবিলায় মঙ্গলবার পুণে থেকে মুম্বইয়ে এসে পৌঁছয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দুটি দল। মহারাষ্ট্রের বিপর্যয় মোকাবিলা দপ্তরে গিয়ে গোটা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসও। দিনভর বৃষ্টির জন্য বাতিল হয় ১২টি লোকাল ট্রেন। সিওন, মাহিম ও বান্দ্রা স্টেশনে জল জমে গিয়েছে। বুধবার থেকে স্বাভাবিক ছন্দ ফিরে পাচ্ছে মুম্বই। ২০০৫ সালের পর এই প্রথম এবছর এত প্রবল বৃষ্টি হল মুম্বইয়ে।

[অপারেশন থিয়েটারেই চিকিৎসকদের বচসা, মৃত্যু সদ্যোজাতর]

The post জনমগ্ন মুম্বইতে আক্রান্তদের মুখে খাবার তুলে ‘নায়ক’ ভারতীয় নৌবাহিনী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার