shono
Advertisement

চোখের সামনে বরফ বিলাসের হাতছানি, সুখের স্বর্গে শ্রীনগর

মন ভাল করা কিছু সফেদ ছবি ও ভিডিও আপনাদের জন্য। The post চোখের সামনে বরফ বিলাসের হাতছানি, সুখের স্বর্গে শ্রীনগর appeared first on Sangbad Pratidin.
Posted: 11:42 AM Dec 12, 2017Updated: 06:06 PM Sep 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর পশ্চিমী ঝঞ্ঝায় তার পথ আটকে দিয়েছিল। অবশেষে আহ্লাদের বরফের সাক্ষী হল শ্রীনগর। মাঝ ডিসেম্বরে জম্মু ও কাশ্মীরের গ্রীষ্মকালীন রাজধানীতে এখন স্বর্গসুখ।

Advertisement

[মাসে কোটি টাকার উপর আয় ৬ বছরের খুদের, কীভাবে জানেন?]

মঙ্গলবার মরশুমের প্রথম তুষারপাত পেয়ে গেল শ্রীনগর। চর্তুদিকে রেণু রেণু বরফে মন ভাল করার রসদ রাজধানীতে। উৎসাহীদের অপেক্ষা যে মিটতে চলেছে গত কয়েক দিন ধরে তার ইঙ্গিত মিলেছিল। সোমবার বিকেল থেকে শ্রীনগরজুড়ে শুরু হয় বৃষ্টি। রাতের দিকে পড়তে থাকে বরফ। বরফ কুচিতে একেবারে ঢেকে গিয়েছে শ্রীনগরের রাস্তাঘাট। প্রায় ২ থেকে ৪ ইঞ্চি বরফ জমেছে। জম্মু-কাশ্মীরের আবহাওয়া দপ্তর বলছে রাজ্যের বিস্তীর্ণ অংশে বৃষ্টি চলবে। আগামী আরও কয়েক দিনে তুষারপাত জারি থাকবে বলে পূর্বাভাস মিলেছে। এই খবরে চাঙ্গা হয়েছেন উৎসাহীরা। হাসি ফিরছে হোটেল মালিকদের। তুষারপাতের সৌজন্যে হোটেলের আর ঘর ফাঁকা থাকবে না বলে তারা মনে করছেন। এখন দিনের তাপমাত্রা ঘুরেছে ৫ থেকে ৬ ডিগ্রির মধ্যে। তুষারাপাতের ধাক্কায় রাতের পারদ নেমেছে ২ ডিগ্রিতে। এই পরিস্থিতি চলতে থাকলে হিমাঙ্কের নিচে নেমে যেতে পারে শ্রীনগরের তাপমাত্রা।

তবে এই রাজ্যে সোনমার্গ সবার আগে তুষারপাতের পরশ পেয়েছে। শীতের শুরুতে সেই বরফ কৌতুহলীদের মন ভরালেও এখন অবশ্য সোনমার্গ যাওয়ার রাস্তা বরফের ধাক্কায় বন্ধ। পিরপিঞ্জল পর্বতমালাও একেবারে বরফে ঠাসা। এর ফলে মুঘল রোড বন্ধ হয়ে গিয়েছে। বহু গাড়ি রাস্তায় পণ্যসামগ্রী নিয়ে আটকে রয়েছে। এমন আবহাওয়ার কারণে বৈষ্ণোদেবী দর্শনও পুণ্যার্থীদের বন্ধ করতে হয়েছে। লাগাতার তুষারাপাতের জেরে টানা দু দিন বন্ধ মন্দির দর্শন।

[সাত পাকে বাঁধা পড়লেন বিরাট-অনুষ্কা, দেখুন ছবি]

জম্মু ও কাশ্মীরের মতো বরফে মেতেছে হিমাচল প্রদেশ। পাহাড়ি রাজ্যের সোলাং উপত্যকার মানালিও বরফে ঠাসা। সেখানেও পর্যটকদের আনাগোনা। উত্তরাখণ্ডে বরফের চেনা ছবি।

The post চোখের সামনে বরফ বিলাসের হাতছানি, সুখের স্বর্গে শ্রীনগর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার