shono
Advertisement

‘মোদি পদবি’ মামলায় আরও চাপে রাহুল গান্ধী, এবার ধাক্কা ঝাড়খণ্ডের আদালতে

একের পর এক ধাক্কা খাচ্ছেন রাহুল।
Posted: 09:04 PM May 03, 2023Updated: 09:04 PM May 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাট হাই কোর্টের পর এবার ঝাড়খণ্ডের আদালতেও ধাক্কা। মোদি পদবি মামলায় বিপদ বাড়ছে রাহুল গান্ধীর। ঝাড়খণ্ডের স্থানীয় একটি আদালত জানিয়ে দিল, এই মামলায় রাহুলকে সশরীরে আদালতে হাজিরা দিতে হবে রাহুলকে। আইনজীবী মারফত সওয়াল করা চলবে না।

Advertisement

প্রসঙ্গত, ২০১৯ সালে কর্ণাটকের কোলারে মোদি (Modi) পদবি নিয়ে মন্তব্য করায় রাহুল গান্ধীর বিরুদ্ধে ফৌজদারি মানহানি মামলা দায়ের হয়। গত ২৩ মার্চ সুরাটের ম্যাজিস্ট্রেট আদালত ওই মানহানি মামলায় দোষী সাব্যস্ত করে কংগ্রেস নেতাকে। তাঁকে দু’ বছরের কারাদণ্ড এবং জরিমানার সাজা দেওয়া হয়। পরদিনই লোকসভার স্পিকার ওম বিড়লা জনপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী রাহুলের সাংসদ পদ খারিজ করেন। এর জেরে সম্প্রতি দিল্লির সাংসদ বাংলোও ছেড়েছেন রাহুল (Rahul Gandhi)।

[আরও পড়ুন: সবুজ পাতায় শরীর ঢাকলেন ঋতাভরী, ছবি দেখে কী বলছেন নেটিজেনরা?]

এরপর রাহুল আবেদন করেন সুরাটের দায়রা আদালতে। সেখানেও কোনওরকম স্বস্তি পাননি কংগ্রেস নেতা। দায়রা আদালতে ধাক্কার পর আবার গুজরাট হাই কোর্টে (Gujarat High Court) মামলা দায়ের করেন রাহুল। নিম্ন আদালতের রায়ে অন্তর্বর্তী স্থগিতাদেশ চেয়েছিলেন তিনি। কিন্তু হাই কোর্টেও স্বস্তি মেলেনি। আদালত জানিয়ে দিয়েছে, গ্রীষ্মাবকাশের পর ৪ জুন এই মামলার চূড়ান্ত রায় দেবে হাই কোর্ট। তার আগে যদি জামিন না পান, তাহলে জেলেই যেতে হবে রাহুলকে।

[আরও পড়ুন: ‘না জানিয়ে আমাদের সরানো হয়েছিল, কোহলির সঙ্গে এরকম করা উচিত নয়’, বললেন ভাজ্জি]

এসবের মধ্যে আবার ঝাড়খণ্ডর আদালতেও ধাক্কা খেলেন কংগ্রেস (Congress) নেতা। প্রণব মোদি নামের এক আইনজীবী রাঁচির ওই আদালতে মামলা করেন রাহুলের বিরুদ্ধে। ঝাড়খণ্ডে আরও দুটি মামলা দায়ের হয়। সেই মামলাগুলিরও শুনানি চলছে রাঁচির আদালতে। সেই মামলাতেই এবার থেকে নিয়মিত হাজিরা দিতে হবে রাহুলকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement