Advertisement

দপ্তরে ঢুকে কর্ণাটকের লোকায়ুক্তকে কুপিয়ে হত্যার চেষ্টা, গ্রেপ্তার হামলাকারী

07:21 PM Sep 13, 2019 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকের লোকায়ুক্ত বিচারপতি বিশ্বনাথ শেট্টির উপর প্রাণঘাতী হামলা হল বুধবার। তারই দপ্তরে ঢুকে তাঁকে কুপিয়ে হত্যার চেষ্টা করল এক ব্যক্তি। তিনবার তাঁকে কোপানো হলেও প্রাণে বেঁচে গিয়েছেন বিচারপতি বিশ্বনাথ শেট্টি। যদিও তাঁর অবস্থা আশঙ্কাজনক। হামলাকারী ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরব সাগরে পণ্যবাহী জাহাজে বিস্ফোরণ, নিখোঁজ ৪ কর্মী]

আহত বিচারপতিকে সঙ্গে সঙ্গে স্থানীয় মালিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি এখন আইসিইউতে ভরতি। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী রামলিঙ্গ রেড্ডি এই হামলার কথা স্বীকার করে নিয়েছেন। তবে তিনি জানিয়েছেন, আক্রান্ত লোকায়ুক্ত আপাতত বিপন্মুক্ত। তবে তাঁকে এখন পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। হাসপাতালে গিয়ে তাঁকে দেখে এসেছেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। তিনি এই ঘটনায় পূর্ণ তদন্তের আশ্বাস দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ‘বেঙ্গালুরুতে লোকায়ুক্তর উপরে যে ব্যক্তি হামলা চালিয়েছে, তাকে গ্রেপ্তার করে হেফাজতে নিয়েছে পুলিশ।’ বিচারপতির ঘরে ঢুকে তাঁকেই হত্যার চেষ্টা নজিরবিহীন বলেই মনে করা হচ্ছে।

[মোদির নোট বাতিলের সুফল! ফোর্বসের তালিকায় কনিষ্ঠতম ধনকুবের পেটিএম কর্ণধার]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, হামলাকারী একজন দাগী আসামী। তার নাম তেজস শর্মা। তার বিরুদ্ধে পুলিশের খাতায় একাধিক অভিযোগ রয়েছে। পুলিশ এখন গোটা ঘটনার পুনর্নির্মাণ করে দেখছে। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ। প্রাথমিক সূত্রে পাওয়া খবরে, দপ্তরে ঢুকেই হামলাকারী বিচারপতির পেটে ও বুকে এলোপাথাড়িভাবে কোপাতে থাকে। পুলিশের অনুমান, হামলাকারী তেজস কয়েকদিন আগে এক দুর্নীতিগ্রস্ত সরকারি আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ জানালেও সুরাহা পাননি। সেই রাগেই সম্ভবত এদিন সে বিচারপতির দপ্তরে বড় একটি অস্ত্র নিয়ে ঢুকেছিল। তবে কী করে অস্ত্রধারী তেজসকে ঢুকতে দিলেন নিরাপত্তারক্ষীরা, সেটাও খতিয়ে দেখছে পুলিশ। ১৯৯৯ থেকে ২০০৪ পর্যন্ত কর্ণাটক হাই কোর্টের বিচারপতি ছিলেন বিশ্বনাথ শেট্টি। ২০১৭-র জানুয়ারিতে তাঁকে রাজ্যের লোকায়ুক্ত নিয়োগ করা হয়।

[লেনিন, শ্যামাপ্রসাদের পর এবার ভাঙা হল আম্বেদকরের মূর্তি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post দপ্তরে ঢুকে কর্ণাটকের লোকায়ুক্তকে কুপিয়ে হত্যার চেষ্টা, গ্রেপ্তার হামলাকারী appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next