shono
Advertisement

সন্তানের জন্ম দেওয়ার পরও বাবা হিসেবেই স্বীকৃতি চান রূপান্তরিত ‘মা’জাহাদ

গত বুধবারই ফুটফুটে সন্তানের জন্ম দিয়েছেন জাহাদ।
Posted: 09:01 PM Feb 12, 2023Updated: 09:01 PM Feb 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তানের জন্ম দিয়েছেন। তবে মা নয়, তার বাবা হিসেবেই পরিচিত হতে চান কেরলের রূপান্তরিত বাসিন্দা জাহাদ ফাজিল। একই সঙ্গে তিনি চান, সদ্যোজাতর মা হিসেবে পরিচিত হওয়ার অধিকার যেন তাঁর সঙ্গী জিয়া পাভেলকে দেওয়া হয়। লিখিতভাবে এই দাবি তাঁরা কোঝিকোড়ের সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন।

Advertisement

কোঝিকোড় শহরের বাসিন্দা জিয়া ও জাহাদ। ছেলে হিসেবে জন্ম হয়েছিল জিয়ার। কিন্তু মন থেকে নিজেকে মেয়েই ভাবতেন। স্বাবলম্বী হওয়ার পর নিজের লিঙ্গ পালটে ফেলেন জিয়া। প্রায় একই গল্প জাহাদের। মেয়ে হিসেবে জন্ম হয়েছিল তাঁর। কিন্তু বরাবর ছেলে হতে চেয়েছিলেন। তারপর লিঙ্গ পরিবর্তন (Sex Change) করার পদ্ধতি শুরু হয়। কিন্তু মা-বাবা হতে চেয়েছিলেন রূপান্তরিত যুগল। তাই এই পদ্ধতি মাঝপথেই থামিয়ে দেন। জাহাদ নিজের গর্ভে সন্তান ধারণ করেন।

[আরও পড়ুন: সংসদে মেজাজ হারিয়ে ধনকড়ের দিকে আঙুল তুললেন জয়া বচ্চন, নেটদুনিয়ায় নিন্দার ঝড়]

গত বুধবার কোঝিকোড়ের সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ফুটফুটে সন্তানের জন্ম দেন জাহাদ। দেশের প্রথম রূপান্তরিত যুগল হিসেবে গর্ভজাত সন্তানের মা-বাবা হয়ে নতুন ইতিহাস রচনা করেছেন তিনি ও জিয়া। এমনটাই বলছেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যা বয়ে গিয়েছে।

 

সন্তানের লিঙ্গ পরিচয় প্রকাশ করেননি জিয়া ও জাহাদ। তবে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তাঁরা লিখিতভাবে আরজি জানিয়েছেন, জাহাদ সন্তানের জন্ম দিলেও তাঁকে যেন বাবার পরিচয় দেওয়া হয়। আর সদ্যোজাতর জন্ম বৃত্তান্তে যেন মা হিসেবে জিয়ার নাম লেখা হয়। জানা গিয়েছে, সন্তানের জন্মের পর ফের নিজেদের রূপান্তরিত হওয়ার প্রসেস শুরু করবেন জিয়া ও জাহাদ।

[আরও পড়ুন: পরকীয়ায় মেতে মা! বেনজিরভাবে বাবাকে শিশুকন্যার দায়িত্ব দিল কর্ণাটক হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement